Horse on Board: বিমানের ভেতর ঘোড়াটা লাফালাফি করছে, ফিরতে হবে আমাদের, বার্তা পাইলটের, জরুরী অবতরণ করল কার্গো প্লেন

Advertisement

প্রাপ্তি উপাধ্য়ায়

৭৪৭ কার্গো প্লেন। এয়ার আটলান্টার ওই প্লেনটি লিয়েজে এয়ারপোর্টের দিকে যাচ্ছিল। পথেই বিপত্তি। ওই প্লেনে করে জীবন্ত ঘোড়া নিয়ে যাওয়া হচ্ছিল। আচমকাই মাঝ আকাশে যখন বিমানটি তখন এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে একটি বার্তা আসে, একটা জীবন্ত জন্তু নিয়ে আমরা কার্গো প্লেনে যাচ্ছি।  কিন্তু ঘোড়াটি কোনওভাবে তার নিজের জায়গা থেকে বেরিয়ে আসতে চাইছে। আমরা আর উড়তে পারব না। আমাদের নিউ ইয়র্কে ফিরে যেতে হবে। 

সূত্রের খবর, টেক অফের পরে প্রায় আধ ঘণ্টা আকাশে উড়েছিল বিমানটি। প্রায় ৩১,০০০ ফুট উচ্চতায় চলে গিয়েছিল। এরপরই এটা ফিরে আসতে শুরু করে। তবে পাইলট জানিয়ে দিয়েছিলেন, ফিরে আসছি আমরা। একজন পশু চিকিৎসককে রেডি রাখবেন। 

কিন্তু ঘোড়াটি কীভাবে খুলে গেল সেটা জানা যায়নি। তবে এটা জানা গিয়েছে যে জন এফ কেনেডি বিমানবন্দরে না পৌঁছন পর্যন্ত ঘোড়াটি একেবারে অস্থির হয়ে উঠেছিল। তবে ফ্লাইট রাডার ২৪ অনুসারে খবর, প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠে ফের বিমানটি ছাড়ে। শেষ পর্যন্ত শুক্রবার সকালে সেটি লিয়েজে বিমানবন্দরে গিয়ে পৌঁছয়। তবে ঘোড়াটা মাঝ আকাশে কীভাবে খুলে গেল তা নিয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। 

তবে জানা গিয়েছে বস্টনের উপর দিয়ে উড়ছিল বিমানটি। তখনই ঘোড়াটি খুলে যায়।এরপর কিছুতেই ঘোড়াটিকে তার নিজের জায়গায় ফেরানো যাচ্ছিল না। এরপরই এয়ার ট্রাফিক কন্ট্রোলে খবর পাঠান পাইলট। 

এর আগে বিমানের ভেতর একটা বিরাট ইঁদুর খাঁচা থেকে বেরিয়ে পড়েছিল। তখনও এই কাণ্ড হয়েছিল। এবার খেল দেখাল ঘোড়া।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।