BSF পরিচয় দিয়ে অভিনব কায়দায় চিকিৎসককে প্রতারণা, খোয়া গেল ৪০ হাজার টাকা

Advertisement

অভিনব অনলাইন প্রতারণার শিকার হলেন এক চিকিৎসক। রায়গঞ্জের বাসিন্দা চিকিৎসক অনিকেত চট্টোপাধ্যায়কে মহিলা BSF জওয়ানদের শারীরিক পরীক্ষা করাতে হবে বলে প্রায় ৪০ হাজার টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সরিয়ে ফেলল প্রতারকরা। ঘটনায় সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেছেন ওই চিকিৎসক।

চিকিৎসক জানিয়েছেন, তাঁর চেম্বারে ফোন করে এক ব্যক্তি নিজেকে বিএসএফ আধারিক বলে পরিচয় দেন। এর পর জানান, বিএসএফের মহিলা জওয়ানদের শারীরিক পরীক্ষা করতে হবে তাঁকে। সেজন্য প্রতিদিন ২৫ জন করে মহিলা জওয়ানকে তাঁর চেম্বারে পাঠানো হবে। চিকিৎসকের সাম্মানিক পাঠানো হবে অনলাইনে। সেজন্য ভিডিয়ো কল করে ওই চিকিৎসককে গুগল পে-র সঙ্গে ডেবিট কার্ড লিংক করায় ফোনের উলটো দিকে থাকা ব্যক্তি। এর পর চিকিৎসককে ওই অ্যাকাউন্ট থেকে ৩২ হাজার টাকা পাঠাতে বলে। এর পর একই কায়দায় চিকিৎসকের স্ত্রীর অ্যাকাউন্ট থেকে ৮ হাজার টাকা সরায় ওই ব্যক্তি। এর পর চিকিৎসকের আধার নম্বর জানতে চায় প্রতারক। কিন্তু কিছু একটা গোলমাল হচ্ছে বুঝে তিনি আর নম্বর দেননি।

প্রতারণার শিকার হয়েছেন বুঝে সাইবার ক্রাইমে অভিযোগ জানান অনিকেতবাবু। তিনি জানিয়েছেন, প্রতারক তাঁকে BSF-এর পরিচয়পত্র পাঠিয়েছিল। হিন্দিতে কথা বলছিল সে।

অনিকেতবাবু জানান, তিনি যে স্ত্রীরোগ বিশেষজ্ঞ তা জানত প্রতারক। কী করে এই তথ্য তাদের কাছে পৌঁছল তা ভেবে হতবাক তিনি। তিনি জানান, প্রথমে বেশ কয়েকবার অল্প টাকা পাঠাতে বলেছিল। কিন্তু সেই টাকা ফেরত চলে আসে। ২০ টাকা পাঠানোর পর দেখি ৩০ টাকা ফেরত এসেছে। প্রতারক জানায়, সার্ভারে সমস্যা রয়েছে। এর পরই বড় অংকের টাকা পাঠাতে বলে সে।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।