‘এমএস ভারতীয় ক্রিকেটে আশীর্বাদ’, গম্ভীরের চোখে ধোনি স্বার্থহীন প্রকৃত দেশভক্ত!

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: এমএস ধোনি ও গৌতম গম্ভীর (MS Dhoni And Gautam Gambhir), প্রায় এক দশকেরও বেশি সময় ধরে ভারতীয় দলের ড্রেসিংরুম ভাগ করে নিয়েছেন। ধোনির অভিষেকের অনেক আগেই গম্ভীর টিমে ঢুকে পড়েছিলেন। ধোনির নেতৃত্বে বহু বছর খেলেছেন গম্ভীর। ২০০৭ টি-২০ বিশ্বকাপে ও ২০১১ পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ধোনির ভারতকে কাপ জেতানোর নেপথ্যে ছিলেন বাঁ-হাতি মারকুটে ব্যাটার। দু’বারই বিশ্বকাপের ফাইনালে সেরা হয়েছিলেন গম্ভীর। ২০১১ বিশ্বকাপের ফাইনালে ওয়াংখেড়েতে গম্ভীর ১২২ বলে ৯৭ করেছিলেন। ধোনি ৭৯ বলে ৯১ রানে অপরাজিত ছিলেন। যা আজীবন থেকে যাবে ভারতীয় ক্রিকেটের সোনালি ইতিহাসে। অনকেই মনে করেন যে, গম্ভীর একদমই পছন্দ করেন না ধোনিকে! তাঁদের সম্পর্ক ভালো নয়। তবে গম্ভীর আবারও সমালোচকদের বুঝিয়ে দিলেন যে, তাঁর মনে ধোনির জন্য শ্রদ্ধা ঠিক কত’টা। 

আরও পড়ুন: MS Dhoni-র যে কোনও প্রয়োজনে সবার আগে আমি পাশে দাঁড়াব: Gautam Gambhir

এশিয়া কাপের সম্প্রচারকারী চ্যানেলে গম্ভীরের ভূমিকা ছিল ক্রিকেট বিশেষজ্ঞের। সেখানে গৌতি ভূয়সী প্রশংসা করেছেন ধোনির। গম্ভীর সর্বকালের অন্যতম সেরা ফিনিশারের প্রসঙ্গে বলেন, ‘এমএস ভারতের প্রথম উইকেটকিপার ছিল যে, ব্য়াট হাতে খেলা ঘুরিয়ে দিতে পারত। তার আগে যাঁরাই উইকেটকিপিং করেছেন, তাঁরা সকলেই প্রথমে উইকেটকিপার ছিলেন, পরে ব্যাটার। কিন্তু এমএস প্রথমে ব্যাটার, পরে উইকেটকিপার। এমএস ধোনি ভারতীয় ক্রিকেটের জন্য আশীর্বাদের মতো ছিল। আমরা এমন এক উইকেটকিপার-ব্যাটার পেয়েছিলাম যে, সাতে ব্যাট করতে নেমে ম্যাচ জেতাতে পারত। কারণ ওর পাওয়ার গেম ছিল। ধোনি যদি তিনে ব্যাট করত, তাহলে ও প্রচুর একদিনের আন্তর্জাতিক রেকর্ড ভেঙে দিত। আমি নিশ্চিত ভাবে বলতে পারি এটা। লোকে সবাই এমএসকে ট্রফি দিয়ে দেখে। আমার বিচারে ও আন্তর্জাতিক রান ত্যাগ করেছিল দলের ট্রফির জন্য়। ওয়ে ছয়ে-সাতে ব্যাট করত। ও যদি ক্যাপ্টেন না হত, তাহলে ও ভারতের হয়ে তিনে ব্যাট করত। আমি মনে করি এমএস আরও অনকে বেশি রান করতে পারত। এমনকী সেঞ্চুরিও অনেক বেশি করত।’ 

গতবছর জনপ্রিয় স্পোর্টস সঞ্চালক জতীন সাপ্রু তাঁর শো ‘ওভার অ্যান্ড আউট’-এ অতিথি হিসাবে গম্ভীরকে আমন্ত্রণ জানিয়ে ছিলেন। সেখানে গম্ভীর কথা বলেছিলে তাঁর আর ধোনির সম্পর্ক নিয়ে। গম্ভীর বলেছিলেন,  যদি কখনও ধোনির তাঁকে প্রয়োজন হয়, তাহলে সবার আগে গম্ভীর পাশে দাঁড়াবেন। 

আরও পড়ুন: PIC: সিরাজ আগুনে পুড়ছেন নায়িকা! করতে চাইছেন… চরম ইঙ্গিতপূর্ণ পোস্ট ভাইরাল

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।