বিশ্বজুড়ে শাহরুখ সাইক্লোন, ৩ দিনে ৩০০ কোটির ক্লাবে ‘জওয়ান’…

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রিলিজের আগে গোটা বিশ্বে ৫১.১৭ কোটি টাকার ব্যবসা করে নিয়েছিল শাহরুখ খানের ‘জওয়ান’। শুধু তাই নয়, অ্যাডভান্স বুকিংয়েই ‘জওয়ান’-এর প্রথম দিনের কালেকশনও(Jawan Box Office Collection) ‘পাঠান’-এর প্রথম দিনের অ্যাডভান্স বুকিং-কে ছাপিয়ে গিয়েছিল ৩২ কোটি টাকা। অনেকেই অনুমান করেছিলেন যে প্রথমদিনেই ১০০ কোটির গন্ডি ছাড়াবে শাহরুখের ‘জওয়ান’। কথা রাখলেন কিং খান। প্রথমদিনেই সারা বিশ্ব জুড়ে ১২৯ কোটি টাকা ব্যবসা করেছে এই ছবি। ৩ দিনে এই ছবির টোটাল কালেকশন ৩০০ কোটির বেশি। প্রকৃতপক্ষেই সমস্ত রেকর্ড খানখান করে দিলেন খান সাহেব।

আরও পড়ুন- Bagha Jatin Teaser: ‘আমি ভারতীয়…’, অ্যাকশন-আবেগে বাজিমাত, বাঘাযতীন-এর টিজারে নজরকাড়া দেব

 

প্রথমদিন ভারতে এই ছবির টোটাট কালেকশন ছিল ৭৫ কোটি টাকা। ইতিহাস তৈরি করে এই ছবি। সারা বিশ্বজুড়ে এটাই প্রথম হিন্দি ছবি যা ওপেনিং ডে-তে ব্যবসা করে ১২৯ কোটি টাকা। দ্বিতীয় দিনেই সারা বিশ্ব জুড়ে এই ছবি জায়গা করে নেয় ২০০ কোটির ক্লাবে। গতকাল অর্থাৎ শনিবার তৃতীয় দিনে ৩০০ কোটির গন্ডি ছাড়াল অ্যাটলির ‘জওয়ান’। জানা যাচ্ছে যে সারা ভারতে তামিল, তেলুগু ও হিন্দি ভাষায় এই ছবির কালেকশন ২০২.৭৩ কোটি টাকা। সারা বিশ্বজুড়ে এযাবৎ জওয়ানের আয় ৩৫০ কোটি, এরকই দাবি করেছেন ট্রেড অ্যানালিস্ট রমেশ বালা।

আরও পড়ুন- Sandip Ray Indraneil Birthday Celebration: একইদিনে জন্ম! ছবির সেটে কেক কাটলেন পর্দার ‘ফেলুদা’ আর পরিচালক

প্রসঙ্গত, অ্যাকশন, রোমান্সে, সামাজিক বার্তার মিশেলে এই ছবির গল্প ও পরিচালকের আসনে বাজিমাত করেছেন অ্যাটলি। শাহরুখ ছাড়াও এই ছবিতে অন্যতম মুখ্য চরিত্রে দেখা যাবে বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা, প্রিয়ামণি ও দীপিকা পাড়ুকোনকে। ক্যামিও চরিত্রে রয়েছেন সঞ্জয় দত্ত। ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যায় শাহরুখকে, গল্পে রয়েছে বেশ কয়েকটি টুইস্ট, সব মিলিয়ে দর্শকদের উত্তেজনা তুঙ্গে। একদিকে তিনি পুলিস অফিসার তো অন্যদিকে অপহরণকারী, একদিকে বাবা-ছেলে দুই ভূমিকাতেই তিনি। ছবির মিউজিকের দায়িত্বে রয়েছেন অনিরুদ্ধ রবিচন্দ্র। এই ছবির হাত ধরেই বলিউডে ডেবিউ করলেন নয়নতারা। অল্প সময়ের উপস্থিতি হলেও নজর কেড়েছেন দীপিকা পাড়ুকোন। কার্যত জওয়ান জ্বরে ভুগছে বলিপাড়া থেকে শুরু করে গোটা দেশ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।