CFL Derby 2023: পুজোর আগে ডার্বি করতে চাইছে IFA, মোহনবাগান কি আদৌও সুপার সিক্সে উঠবে?

Advertisement

ডুরান্ড শেষ হয়েছে। ফাইনালে ইস্টবেঙ্গলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে মোহনবাগান সুপার জায়ান্ট। মরশুমের প্রথম ট্রফি ঘরে তুলে নিয়েছে জুয়ান ফেরান্দোর দল। এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছে সবুজ মেরুন। মরশুমটা দুর্দান্ত শুরু হলেও এখনও অনেক টুর্নামেন্ট অংশ নিতে হবে। যার মধ্যে আইএসএল যেমন রয়েছে, ঠিক তেমনই এএফসি কাপকে বেশি করে গুরুত্ব দিচ্ছে বাগান টিম ম্যানেজমেন্ট।

এইসব কিছুর মধ্যে এই মুহূর্তে চলছে কলকাতা লিগও। ডুরান্ডের জন্য কিছুদিন বড় দলের খেলা গুলি বন্ধ থাকলেও, ফের তা শুরু হয়েছে। যদিও কলকাতা লিগে জুনিয়র দলের ফুটবলাররা অংশ নিয়েছে দুই প্রধানের। ডুরান্ড জেতা মোহনবাগানও চাইবে কলকাতা লিগ জিততে। এখনও পর্যন্ত ইস্টবেঙ্গল কলকাতা লিগে সুপার সিক্সে জায়গা করে নিতে পারলেও, বাগান এখনও পারেনি। হাতে রয়েছে তিন ম্যাচ। এই তিন ম্যাচেই জিততে হবে বাস্তব রায়ের ছেলেদের। পিয়ারলেস, মহমেডান এবং ডায়মন্ডহারবারের সঙ্গে ম্যাচ রয়েছে।

এই তিন ম্যাচের মধ্যে পিয়ারলেসের সঙ্গে চলতি সপ্তাহে ম্যাচ হয়ে যাবে। যদিও মহমেডান এবং ডামন্ডহারবারের সঙ্গে তারা কবে ম্যাচ খেলবে সেই নিয়ে এখনও কিছু জানাতে পারেনি আইএফএ। তবে আইএফএ সচিব অনির্বাণ দত্ত চাইছেন পুজোর আগেই কলকাতা লিগের ডার্বি করে নিতে। যদিও এই বিষয়ে এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বাংলা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এখনও বেশ কিছু দলের খেলাও রয়েছে। পাশাপাশি সামনেই পুজো, সেই সঙ্গে চলবে বিশ্বকাপও। ডার্বির নিরাপত্তা নিয়ে সরকারের সঙ্গে আলোচনা করার পরই সিদ্ধান্ত নেবে আইএফএ। সেই কারনেই পুজোর আগে বড় ম্যাচ আয়োজন করতে নিতে চায় তারা।

এই মরশুমে এখনও পর্যন্ত দুটি ডার্বি হয়েছে। যার মধ্য়ে একটিতে জিতেছে ইস্টবেঙ্গল এবং একটিতে জিতেছে মোহনবাগান। ফলে এই মুহূর্তে ফলাফল ১-১। কলকাতা লিগ সহ আইএসএল রয়েছে। ফলে বেশ কয়েকবার দুই দল একে অপরের মুখোমুখি হবে। ফের গর্জে উঠবে যুবভারতী। কলকাতা লিগের ডার্বি নিয়ে আইএফএ সচিব বলেন, ‘ইস্টবেঙ্গল সুপার সিক্সে উঠে গেলেও মোহনবাগান সুপার সিক্সে জায়গা করে নিতে পারেনি। মোহনবাগান উঠে গেলেই ডার্বি নিয়ে আমরা আলোচনা করব। তবে ইচ্ছে আছে পুজোর অনেক আগেই ডার্বি করার।’ সব ঠিক ঠাক থাকলে পুজোর আগে ফের একটি ডার্বি ম্যাচ উপহার পেতে চলেছেন দুই প্রধানের সমর্থকরা।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।