Suvendu Adhikari: পথ দেখাচ্ছেন গিরিরাজ, ফের প্রকল্পের টাকা বন্ধের হুঁশিয়ারি শুভেন্দুর

Advertisement

ফের কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলের অভিযোগ তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নাম বদল কার হয়েছে প্রধানমন্ত্রী মৎস যোজনা প্রকল্পের এই নিয়ে তিনি কেন্দ্রীয় মৎসমন্ত্রীকে চিঠি লিখবেন শুভেন্দু। এর পাশাপাশি কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী প্রশংসা করে বিরোধী দলনেতা, কী ভাবে নাম বদল রুখতে হয়, টাকা আটকে তা দেখিয়ে দিয়েছেন মন্ত্রী গিরিরাজ সিং। তিনি বলেন, নাম বদল নিয়ে অন্য মন্ত্রকগুলো যেন একই ব্যবস্থা নেয়।

রবিবার জাতীয় গ্রন্থাগারে বিজেপির কার্যকারিনী সভায় শুভেন্দু বলেন,’মৎসজীবীদের নিয়ে কেন্দ্র যথেষ্ট চিন্তা ভাবনা করেছ। প্রধানমন্ত্রী মৎস যোজনার নাম বদল করে দিয়েছে রাজ্য সরকার। নাম রাখা হয়েছে ‘বঙ্গ মৎস্য যোজনা’। কাল আমি মন্ত্রীকে চিঠি লিখব। যাতে এই প্রকল্পের অর্থ বরাদ্দ না করা হয়।’ তিনি আরও বলেন, ‘আমাদের বিধায়কদেরও বলেছি চিঠি পাঠানে।

বৈঠকে শুভেন্দু কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রীর প্রশংসা করে বলেন,’গিরিরাজ সিংয়ের জন্য হাততালি। চুরির টাকা কী ভাবে বন্ধ করতে হয় তিনি জানানে। বাকি মন্ত্রকগুলোরও এমনটা করা উচিত। কালই আমি মৎসমন্ত্রীকে চিঠি দেব। ‘

রবিরারের বৈঠকে শুভেন্দু বিভিন্ন প্রকল্পে দুর্নীতি অভিযোগ তুলে ধরেন। অবাসা যোজনায় দুর্নীতি প্রসঙ্গে বলতে গিয়ে বিরোধী দলনেতা বলেন.’আবাস যোজনাতে টাকা পাওয়া পরও অভিযোগ উঠছে বহু মানুষ বঞ্চিত। প্রধানমন্ত্রী কিষাণ সম্মান চালু হয়নিধি ২০১৬ সালে। এই নাম থাকার জন্য এই প্রকল্প রাজ্যে চালু করতে দেয়নি মুখ্যমন্ত্রী।’ আরও উদাহরণ দিয়ে শুভেন্দু বলেন, ‘কেন্দ্রের জলজীবন মিশনের নাম বদলে মমতা বন্দ্যোপাধ্যায় ‘জল স্বপ্ন’ নাম করেছে। সেখানে প্রধানমন্ত্রীর ছবি থাকে না। শুধু মুখ্যমন্ত্রীর ছবি লাগানো স্টিকার লাগানো থাকে।’ (পড়তে পারেন। বীরভূমের বাঘের মতো খাঁচায় ঢুকবে রয়্যাল বেঙ্গল টাইগারও: সুকান্ত)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।