‘লাইভ টেলিকাস্টের মাধ্যমে ভারতীয় দলের নির্বাচন হওয়া উচিত!’ বিস্ফোরণ ঘটালেন শাস্ত্রী/ Ravi Shastri louds for live broadcast of team selection meeting, but why

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিসিসিআই-এর (BCCI) কাজ নিয়ে বিস্ফোরণ ঘটালেন রবি শাস্ত্রী (Ravi Shastri)। ২০১৭ সালে ভারতীয় দলের হেড কোচ হিসেবে কাজ শুরু করেছিলেন। এর আগে ২০১৫ সালের বিশ্বকাপের সময় তিনি ছিলেন মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) দলের হেড অফ দ্য ক্রিকেট’। এমনকি তার পরে ২০১৯ সালে তাঁকে পুনরায় কোচ হিসেবে বহাল রাখা হয়। সেই সময় টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক ছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। এত বছর ধরে জাতীয় দলের সঙ্গে যুক্ত থাকার পরেও শাস্ত্রীর দাবি, তিনি নাকি কোনও দল নির্বাচনের বৈঠকে উপস্থিত ছিলেন না। আর তাই শাস্ত্রীর দাবি, লাইভ টেলিকাস্টের মাধ্যমে ভারতীয় দলের নির্বাচন হওয়া উচিত। 

একটি সর্বভারতীয় ক্রীড়া ওয়েবসাইটকে রোহিত শর্মা (Rohit Sharma)-কে এল রাহুলদের (KL Rahul) প্রাক্তন কোচ বলেন, “আমার বড় স্বপ্ন হল, একটি নির্বাচক কমিটির বৈঠকের লাইভ দেখা। নির্বাচক কমিটির বৈঠক লাইভ দেখাটাও সত্যিই একটি আশ্চর্যজনক অভিজ্ঞতা হবে। নির্বাচকরা গুরুত্বপূর্ণ সব সিদ্ধান্ত নেবে। আপনি যদি স্বচ্ছতা চান, তবে এটি করা যেতেই পারে। এর পাশাপাশি নির্বাচক কমিটি বৈঠকের লাইভ করার জন্য এর সম্প্রচার স্বত্বও বিক্রি করা যাবে। আয়ের এই বৃদ্ধির কারণে নির্বাচকেরাও পাঁচ গুণ বেশি বেতন পেতে পারেন। এটা সত্যিই আকর্ষণীয় হতে পারে এবং একটি নতুন দৃষ্টিকোণ প্রদান করতে পারে।” শাস্ত্রীর বক্তব্য শুনে বেশ বোঝা যে আসলে নির্বাচক কমিটির বৈঠকের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে ঘুরিয়ে বিসিসিআই-কে খোঁচা দিয়েছেন। 

আরও পড়ুন: Kevin Pietersen VS MS Dhoni: পুরনো কাসুন্দি ঘেঁটে ধোনিকে ট্রোল করে যাচ্ছেন পিটারসেন! দেখুন ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন: Shubman Gill, IPL 2023: ‘সচিন-বিরাটকেও ছাপিয়ে যাবে শুভমন!’ বড় মন্তব্য করে দিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার

এরপরেই তাঁকে প্রশ্ন করা হয় যে, দল নির্বাচনের সময় আপনার ভূমিকা কেমন ছিল? প্রশ্ন শেষ হতেই শাস্ত্রী ফের বিস্ফোরণ ঘটান। এবং সটান বলে দেন, “এত বছর ধরে ভারতীয় দলের কোচ থাকার পরেও আমি একটিও দল নির্বাচনে উপস্থিত ছিলাম না। এমনকি আমাকে বিসিসিআই কিংবা জাতীয় নির্বাচকদের তরফ থেকে আমন্ত্রণও জানানো হয়নি। তবে এটা উচিত। কারণ দলের ভালো-মন্দ পারফরম্যান্সে যেমন অধিনায়কের ভূমিকা থাকে, ঠিক তেমনই কোচের ভূমিকাও একই রকম ভাবে উল্লেখযোগ্য। কারণ সাফল্যের সময় কোচ যেমন  সার্টিফিকেট পায়, ঠিক তেমনভাবে পারফরম্যান্স হলে কোচকেও তো কাঠগড়ায় দাঁড় করানো হয়। তাই দল নির্বাচনের সময় কোচের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ। আর তাছাড়া ১৫-১৬ জন ক্রিকেটারকে কিসের ভিত্তিতে বেছে নেওয়া হচ্ছে, তাদের নিয়ে জাতীয় নির্বাচকরা কী ভাবছে সেটাও তো কোচের জানা উচিত।”  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।