Abhijit Ganguly: এজলাস বদলালেও বদলাল না বিচারপতি গাঙ্গুলির নির্দেশ, অভিষেককে জেরা করতে পারবে CBI

Advertisement

এজলাস বদলালেও বদলাল না বিচারপতির নির্দেশ। কুন্তলের চিঠি মামলায় তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই জেরা করতে পারবে বলে জানিয়ে দিলেন বিচারপতি অমৃতা সিনহা। এর আগে একই নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। যে নির্দেশকে চ্যালেঞ্জ করে সুুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক।

এদিন বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে মামলাটি উঠলে তিনি অভিষেককে এই মামলার পক্ষ করার নির্দেশ দেন। সঙ্গে নির্দেশে জানান, এই মামলায় প্রয়োজন মনে করলে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জেরা করতে পারবে সিবিআই।

তাঁকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলতে চাপ দিচ্ছে সিবিআই – ইডি। কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টে দায়ের মামলার শুনানিতে গত ১৩ এপ্রিল অভিষেককে সিবিআই জেরা করতে পারবে বলে নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক। সেখানে একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বিচারপতি গঙ্গোপাধ্যায় বিচারাধীন বিষয়ে মন্তব্য করেছেন বলে অভিযোগ করেন অভিষেকের আইনজীবী। সেই অভিযোগের ভিত্তিতে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতিকে ২ মামলা অন্য বেঞ্চে পাঠানোর নির্দেশ দেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়।

এর পর বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে মামলাদুটি পাঠান কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞনম। তার পর থেকে এই মামলার ভবিষ্যৎ নিয়ে নানা জল্পনা চলছিল। এর মধ্যে নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে আবেদন করে রাজ্য। সোমবার বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে মামলাটির শুনানি হলে দেখা যায়, অবিকৃত রয়েছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।