Moyna Murder Update: গুলিতেই মৃত্যু ময়নার বিজেপি নেতার, আদালতে জানাল রাজ্য, ফের ময়নাতদন্তের নির্দেশ

Advertisement

ময়নার বিজেপি নেতা বিজয়কৃষ্ণ ভুঁইয়ার দেহ দ্বিতীয়বার ময়না তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। কলকাতার কমান্ড হাসপাতাল এই ময়না তদন্ত করবে বলে নির্দেশ দিয়েছে উচ্চ আদালত। সেই ময়না তদন্তের সময় রাজ্যের দু’জন ফরেন্সিক বিশেষজ্ঞ উপস্থিত থাকতে পারবেন। উপস্থিত থাকতে পারবেন পরিবারের সদস্যও। ময়না তদন্তে রিপোর্ট পরিবার ও থানাকে দেবে কমান্ড হাসপাতাল।

বুধবার শুনানিতে রাজ্য আদালতকে জানায়, গুলিতেই মৃত্য হয়েছে ময়নার বিজেপি নেতার।  আদালত জানিয়েছে, তমলুক হাসপাতালে পরিবারকে দেহ দেখিয়ে অবিলম্বে রাজ্য পুলিশের নিরাপত্তায় দেহ কলকাতায় নিয়ে আসতে হবে। তার পর কমান্ড হাসপাতালে ময়নাতদন্ত হবে। চার সপ্তাহের জন্য কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় থাকবে পরিবার। আগামী সোমবারের মধ্যে রাজ্যকে রিপোর্ট জমা দিতে হবে আদালতের কাছে।

আদালতের নির্দেশ শোনার পর বিজয়কৃষ্ণের স্ত্রী বলেন, ‘ কোর্ট কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দেওয়ায় আমি খুশি। রাজ্য পুলিশের কাজে আমি খুশি নই। পুলিশকে পায়ে ধরে আমি বলেছি, স্বামীকে বাঁচান। আমার ছেলে ওবলছে বাবাকে বাঁচাতে। কিন্তু পুলি কিছু করেনি। কোনও অভিযোগ নেয়নি।’

(পড়তে পারেন। ময়নায় ১২ ঘণ্টা‌র বনধের শুরুতেই অবরোধ–জ্বলল আগুন, বিজেপির তাণ্ডবে আতঙ্ক) 

এ দিকে বুথ সভাপতির মৃত্যুকে কেন্দ্র করে পূর্ব মেদিনীপুরের ময়নায় ১২ ঘণ্টার বন্‌ধ পালিত হচ্ছে।  এই বন্‌ধকে সফল করতে সকালই দোকানপাট জোর করে বন্ধ করার অভিযোগ উঠে। রাস্তায় নেমে বিজেপি পথ অবরোধ শুরু করে। ময়নার অন্নপূর্ণা বাজারে বন্‍ধ ঘিরে বিজেপির পিকেটিং শুরু করে। বাঁশ দিয়ে রাস্তা ঘিরে যাতায়াত বন্ধ করে দেওয়া হয় । পুলিশের গাড়িকেও যেতে বাধা দিয়েছেন বিজেপির কর্মীরা বলে অভিযোগ। 

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।