Manipur | Mary Kom: ‘আমার রাজ্য মণিপুর জ্বলছে, দয়া করে সাহায্য করুন’, প্রধানমন্ত্রীর কাছে আর্জি মেরি কমের

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বক্সিং গ্রেট এমসি মেরি কম বৃহস্পতিবার মণিপুরে যে হিংসা ছড়িয়ে পড়েছে তা নিয়ন্ত্রণে সহায়তা করার জন্য কেন্দ্রকে অনুরোধ করেছেন। উত্তর-পূর্ব ভারতের এই রাজ্যের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সেনাবাহিনী এবং অসম রাইফেলস মোতায়েন করা হয়েছিল। সেখানে বুধবার উপজাতি আন্দোলনের সময় হিংসা ছড়িয়ে পরে।

প্রবীণ বক্সার ভোরবেলা ট্যুইট করেছেন। সেখানে হিংসার ছবি শেয়ার করেছেন তিনি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে ট্যাগ করেছেন। সেখানে তিনি লিখেছেন, ‘আমার রাজ্য মণিপুর জ্বলছে, দয়া করে সাহায্য করুন’।

সেনাবাহিনী এবং অসম রাইফেলস মোতায়েন করা হয়েছিল রাতে। এবং রাজ্য পুলিসের সাথে, বাহিনী সকালের মধ্যে হিংসার ঘটনা বন্ধ করতে সক্ষম হয়। একজন প্রতিরক্ষা মুখপাত্র এই কথা জানিয়েছেন। এখনও পর্যন্ত, হিংসা কবলিত এলাকা থেকে বাহিনী ৪,০০০ জনকে উদ্ধার করেছে এবং আশ্রয় দিয়েছে। তিনি বলেন, আরও লোককে নিরাপদ স্থানে স্থানান্তর করা হচ্ছে।

আরও পড়ুন: Wrestler Protst: ‘আমরা কি এই দিন দেখার জন্য পদক জিতেছি?’ পুলিসি আক্রমণের মুখে কুস্তিগীররা

তিনি বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ফ্ল্যাগ মার্চ করা হচ্ছে। ইমফল উপত্যকায় আধিপত্য থাকা অ-উপজাতীয় মেইটিসদের তফসিলি উপজাতির তলিকাভুক্ত হওয়ার দাবির প্রতিবাদে, চুরাচাঁদপুর জেলার তোরবুং এলাকায় অল ট্রাইবাল স্টুডেন্ট ইউনিয়ন মণিপুর (এটিএসইউএম)-এর ডাকা ‘উপজাতি সংহতি মার্চ’-এর সময় বুধবার হিংসার ঘটনা শুরু হয়।

আরও পড়ুন: Bengal Cricket: কুড়ি ওভারের যুদ্ধে বাংলার সেরা আলিপুরদুয়ার

মিছিলে হাজার হাজার আন্দোলনকারী অংশ নিয়েছিলেন। এই সময় উপজাতীয় এবং অ-উপজাতিদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এই ঘটোনা আরও অন্যান্য জেলায় ছড়িয়ে পড়ে। একজন সিনিয়র পুলিস অফিসার এই খবর জানিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।