এশিয়া কাপে খেলার সুযোগ পেল নেপাল, সামনে থাকবে ভারত ও পাকিস্তান

Advertisement

নেপাল ক্রিকেট দল ১ মে ২০২৩ তারিখে ইতিহাস সৃষ্টি করেছে। নেপাল দল ২০২৩ সালের এসিসি এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। নেপালের দল প্রথমবারের মতো এশিয়ান টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করেছে। এসিসি প্রিমিয়ার লিগে, নেপাল দল ফাইনালে সংযুক্ত আরব আমির শাহি দলকে হারিয়ে এশিয়া কাপ ২০২৩-এর টিকিট বুক করেছে। ভারত ও পাকিস্তান দলের নামসহ এই টুর্নামেন্টের জন্য ইতিমধ্যেই পাঁচটি দল খেলার যোগ্যতা অর্জন করেছে।

আরও পড়ুন… শোনার ক্ষমতা না থাকলে বলতে এস না- ড্রেসিংরুমে গিয়ে বললেন কোহলি, ইনস্টায় দিলেন রহস্যময় বার্তা

এই টুর্নামেন্টে ভারত ও পাকিস্তান ছাড়াও বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের দলও খেলবে। এখন ষষ্ঠ দল হিসেবে এর জন্য যোগ্যতা অর্জন করেছে নেপালও। শেষবার এই টুর্নামেন্টটি খেলা হয়েছিল, সংযুক্ত আরব আমির শাহিতে। সংযুক্ত আরব আমির শাহি দলটি ছিল টুর্নামেন্টের ষষ্ঠ দল। তবে এশিয়া কাপ ২০২৩ কোথায় অনুষ্ঠিত হবে তা এখনও নির্ধারণ করা হয়নি। এটি বর্তমানে পাকিস্তান ক্রিকেট বোর্ড কর্তৃক আয়োজন করার কথা রয়েছে।

আরও পড়ুন… ফের কমলা টুপি গেল ফ্যাফের দখলে, বেগুনির তালিকায় দুইয়ে সিরাজ

এই ম্যাচের কথা বলতে গেলে নেপালের কীর্তিপুরের অনুষ্ঠিত এই ম্যাচে নেপাল দলের অধিনায়ক রোহিত কুমার টসে জেতেন এবং তিনি বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন। অধিনায়কের এই সিদ্ধান্ত সঠিক বলে প্রমাণিত হয়। কারণ সংযুক্ত আরব আমির শাহির দল ৩৩.১ ওভারে ১১৭ রানে গুটিয়ে যায়। আসিফ খান নিশ্চিতভাবে ৪৬ রান করেন, তবে তিনি ছাড়া আর কোনও ব্যাটসম্যান খেলতে পারেননি। একই সময়ে, নেপালের দল ৩০.২ ওভারে ১১৮ রানের লক্ষ্য অর্জন করে এবং প্রথমবারের মতো এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করে ইতিহাস সৃষ্টি করে। সিরিজের সেরা নির্বাচিত হয়েছেন সন্দীপ লামিছানে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।