রিষড়ায় বিদ্যুতের সাব স্টেশনে বিধ্বংসী আগুন, নিছক দুর্ঘটনা নাকি নাশকতা?

Advertisement

রাম নবমীর মিছিল পরবর্তী রিষড়ায় এবার বিদ্যুতের সাব স্টেশনে বিধ্বংসী আগুন। মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ রিষড়ায় দিল্লি রোডের পাশে রাজ্য বিদ্যুৎ বণ্টন কোম্পানির সাব স্টেশনে বিধ্বংসী আগুন লাগে। আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ৫টি ইঞ্জিন। ফোম দিয়ে চলছে আগুন নেভানোর চেষ্টা। তবে আগুন নিয়ন্ত্রণে আনতে হিমসিম খাচ্ছেন দমকল কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, এদিন দুপুরে হঠাৎ সাব স্টেশনের একটি ট্রান্সফরমার থেকে কালো ধোঁয়া বেরোতে দেখা যায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। এমনিতে ওই এলাকায় সাধারণ মানুষের প্রবেশ নিষিদ্ধ। যে ক’জন কর্মী সেখানে ছিলেন তাঁদেরও নিরাপদে বার করে দেওয়া হয়। এর পর ঘটনাস্থলে পৌঁছয় দমকল। তারা ফোম দিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। ততক্ষণে আকাশ ছুঁয়েছে আগুনের শিখা। যেখানে আগুন লেগেছে সেখানে বিস্ফোরণের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ দফতরের কর্মীরা। যার জেরে নিরাপদ দূরত্ব থেকে আগুন নেভাতে হচ্ছে দমকল কর্মীদের।

রিষড়া হিংসার মধ্যে কী করে সাব স্টেশনে আগুন লাগল তা নিয়ে রহস্য দানা বেঁধেছে। সাব স্টেশনে আগুন লাগায় বিস্তীর্ণ এলাকায় বিদ্যুৎ বিপর্যয়ের সম্ভাবনা রয়েছে। এই আগুন নিছকই দুর্ঘটনা না নাশকতা তা খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।