Rahul Dravid-Arshdeep Singh: এবার লক্ষ্য টেস্ট, দ্রাবিড়ের পরামর্শে কাউন্টি খেলবেন আর্শদীপ, চুক্তি কেন্টের সঙ্গে

Advertisement

শুভব্রত মুখার্জি: বর্তমান ভারতীয় সিনিয়র দলের হেড কোচ রাহুল দ্রাবিড় পরামর্শ দিয়েছিলেন আর্শদীপ সিংকে। বাধ্য ছাত্রের মতো সেই নির্দেশ অক্ষরে অক্ষরে পালন করলেন বাঁহাতি পেসার। দ্রাবিড়ের পরামর্শ মেনেই এবার কাউন্টি ক্রিকেটে খেলবেন তিনি। চুক্তিবদ্ধ হয়েছেন কেন্টের সঙ্গে। পাঁচটি প্রথম শ্রেণীর ম্যাচে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। উদ্দেশ্যে একটাই লাল বলের ক্রিকেটে নিজের স্কিলকে ঘষামাজা করে আরও নিখুঁত করা। আইপিএলের পরেই ভারতীয় দল ইংল্যান্ডে রওনা হবে। সেখানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তারা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। সেই সময়েই গোটা জুন এবং জুলাই মাসটা ইংল্যান্ডের কাউন্টি ক্লাব কেন্টের সঙ্গে কাটাবেন আর্শদীপ সিং।

গত নভেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচে আর্শদীপের অভিষেক হয়। ভারতীয় ক্রিকেটারদের‌ মধ্যে চতুর্থ ক্রিকেটার হিসেবে কেন্টের জার্সি পড়তে চলেছেন তিনি। এর আগে কানওয়ার সুমশেরে সিং, বর্তমান ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড় এবং ২০২২ সালে বিদেশি বোলার হিসেবে নভদীপ সাইনি খেলেছেন কেন্টের হয়ে। কেন্টের তরফে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। বিবৃতিতে জানানো হয়েছে ‘কেন্ট ক্রিকেট অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছে ভারতের হয়ে আন্তর্জাতিক মঞ্চে খেলা বোলার আর্শদীপ সিং আমাদের হয়ে এলভি ইনস্যুরেন্স কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচে জুন এবং জুলাই মাসে পাঁচটি ম্যাচে খেলবেন। তবে সবকিছু নির্ভর করছে নিয়ন্ত্রণকারীদের ছাড়পত্রের উপরে।’

কেন্টের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে আর্শদীপ সিং জানিয়েছেন ‘ইংল্যান্ডে লাল বলের ক্রিকেট খেলার সুযোগ পেয়ে আমি খুব উত্তেজিত। মুখিয়ে রয়েছি এখানে খেলতে। প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের স্কিলকে আমি উন্নয়নের চেষ্টা করব। কেন্টের সমস্ত সদস্য এবং সমর্থকদের সামনে ভালো পারফরম্যান্স করতে আমি মুখিয়ে রয়েছি। রাহুল দ্রাবিড় আমাকে ইতিমধ্যেই বলে দিয়েছেন কতটা ঐতিহ্যশালী এই ক্লাব।’ ভারতের হয়ে ইতিমধ্যেই ২৯টি ম্যাচ খেলা হয়ে গিয়েছে তাঁর। গত বছর অস্ট্রেলিয়াতে টি-২০ বিশ্বকাপেও বেশ ভালো পারফরম্যান্স ছিল তাঁর। এখন পর্যন্ত ৭টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে তিনি নিয়েছেন ২৫টি উইকেট। ইকোনমি রেট ২.৯২। গড় মাত্র ২৩.৮৪।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।