Nepal vs UAE: গ্যালারিতে মানুষের প্লাবন, গাছের ডালেও উঠলেন অনেক! জনসমুদ্র নেপালের ম্যাচে

Advertisement

ক্রিকেটের যে কত বড় স্বপ্ন দেখছে ছোট্ট একটি দেশ, আজ ফের সেই প্রমাণ দিল নেপাল। মাঠে যে বসার জায়গা ছিল, তা কাণায়-কাণায় পূর্ণ তো থাকলই। সেইসঙ্গে খেলা দেখার জন্য অনেকেই মাঠের আশপাশে ভিড় জমিয়ে ফেলেন প্রচুর মানুষ। এমনকী অনেককে গাছের ডালেও বসে থাকতে দেখা গিয়েছে। যে ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। তারইমধ্যে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৩১০ রান তুলেছে সংযুক্ত আরব আমিরশাহি।

বৃহস্পতিবার কীর্তিপুরে পুরুষদের ক্রিকেট বিশ্বকাপ লিগ ২-র ম্যাচে সংযুক্ত আরব আমিরশাহির মুখোমুখি হয়েছে নেপাল। সেই ম্যাচের জন্য কীর্তিপুরের মাঠ পুরো গমগম করতে থাকে। ম্যাচ শুরু হওয়ার আগে থেকেই স্টেডিয়ামে পুরো কালো মাথার ভিড় জমে যায়। স্টেডিয়ামের আকৃতি তেমন বড় না হওয়ায় অনেকেই মাঠের ভিতরে দাঁড়িয়ে পড়েন। যে ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। কয়েকটি ভাইরাল ছবিতে দেখা গিয়েছে, নেপালের খেলা দেখতে প্রচুর মানুষ গাছেও উঠে পড়েন। সেভাবেই খেলা দেখতে থাকেন।

নেপাল বনাম সংযুক্ত আরব আমিরশাহি ম্যাচ

আজ টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সংযুক্ত আরব আমিরশাহি। নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেটে ৩১০ রান তোলেন মহম্মদ ওয়াসিমরা। অথচ শুরুটা একেবারেই ভালো হয়নি আরব দেশের। তৃতীয় ওভারেই আউট হয়ে যান আরিয়ান খান। দ্বিতীয় উইকেটে মজবুত জুটি গড়েন ওয়াসিম এবং ব্রিত্যা অরবিন্দ। দু’জনে ৭৯ রান যোগ করেন। কিন্তু ওয়াসিম আউট হয়ে যাওয়ার পর ফের ধস নামে আমিরশাহির ইনিংসে। সেইসময় নেপাল ম্যাচে ফিরলেও পরে আসিফ খানের ইনিংসে ছারখার হয়ে যায়।

আরও পড়ুন: Virat Kohli on not winning IPL: ‘মৃত্যুর সময় ভাবতে বসব না, IPL জিতিনি’, রিচাদের চাঙ্গা করতে নিজের উদাহরণ কোহলির

সাত নম্বরে ব্যাট করতে নেমে ৪২ বলে ১০১ রানে অপরাজিত থাকেন আসিফ। চারটি বাউন্ডারি এবং ১১ টি ছক্কা মারেন। স্ট্রাইক রেট ছিল ২৪০.৪৭। শুধু তাই নয়, একদিনের ক্রিকেটের ইতিহাসে চতুর্থ দ্রুততম শতরান হাঁকান আসিফ। পঞ্চম উইকেটের জুটিতে অরবিন্দের সঙ্গে ৭৫ বলে ১৩৫ রানের জুটি গড়েন। ৯৪ রান করে ইনিংসের শেষ বলে আউট হয়ে যান অরবিন্দ।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।