গণধর্ষণে অভিযুক্তের বাড়ি বুলডোজার দিয়ে গুড়িয়ে দিলেন মহিলা পুলিশরা, দেখুন Video

Advertisement

এবার মধ্য়প্রদেশের গণধর্ষণে অভিযুক্তের বিরুদ্ধে বুলডোজার টোটকা প্রয়োগ করল পুলিশ। গণধর্ষণে অভিযুক্ত এক ব্যক্তির বাড়িকে বুলডোজার দিয়ে গুড়িয়ে দিতে উদ্যোগী হল পুলিশ। আর তাৎপর্যপূর্ণভাবে সেই বুলডোজারের চালকের আসনে দেখা গেল একাধিক মহিলা পুলিশকে। ভূপাল থেকে প্রায় ২৫০ কিমি দূরে এই ঘটনা হয়েছে। এক কিশোরীকে গণধর্ষণের ঘটনায় অভিযুক্ত ওই ব্যক্তি। রানেহ থানার ইন চার্জ পি কুর্মি জানিয়েছেন, আগেই তিনজনকে গ্রেফতার করা হয়েছিল। আরও একজনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার কৌশল কিশোর চৌবে নামে অপর অভিযুক্তকে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে খবর, সরকারি সম্পত্তি দখল করে তিনি বাড়ি করেছিলেন বলে অভিযোগ। সেই বাড়িই গুড়িয়ে দেওয়া হয়েছে।

এসপি শাহদল কুমার প্রতীক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, কিছুদিন আগে ২টি আলাদা ঘটনা হয়েছিল। যেখানে নাবালিকাকে ধর্ষণ করে খুন করা হয়েছিল। দুটি ঘটনাতেই অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে ওই বেআইনী বাড়ি গুড়িয়ে দেওয়া হয়েছে।

২০২২ সালের সেপ্টেম্বর মাসে এই গণধর্ষণের ঘটনা হয়েছিল।সেই রেওয়া গণধর্ষণ মামলায় অভিযুক্তদের বাড়ি গুড়িয়ে দেওয়া হল। গত ১৬ সেপ্টেম্বর মধ্য়প্রদেশে ৬জন এক কিশোরীকে গণধর্ষণ করেছিল বলে অভিযোগ। একটি মন্দিরের কাছে এই ঘটনা হয়েছিল বলে অভিযোগ। পুলিশ জানিয়েছিল ওই কিশোরী মন্দিরে গিয়েছিল। তার বন্ধুরাও তার সঙ্গে ছিল। আর তখনই ওই কিশোরীকে তুলে নিয়ে গণধর্ষণ করা হয়েছিল বলে অভিযোগ। তার বন্ধুদের মারধর করে বের করে দেওয়া হয়েছিল। তাদের মোবাইলগুলিও কেড়ে নেওয়া হয়েছিল বলে অভিযোগ।

 

এদিকে বিজেপি শাসিত একাধিক রাজ্যেই বুলডোজার নীতি প্রয়োগের নজির দেখা গিয়েছে। উত্তর প্রদেশে এমন একাধিক নজির রয়েছে। অপরাধীদের কার্যত ভিটেমাটি থেকে উৎখাত করার জন্য় এই কাজ করা হয় বলে দাবি করা হয়। এনিয়ে বিতর্কও কিছু কম হয়নি। তবুও বিজেপি শাসিত রাজ্যে এই বুলডোজার নীতি থেকে সরে আসেনি সরকার।

এবার সেটাই দেখা গেল মধ্যপ্রদেশে। মধ্যপ্রদেশ সরকার গণধর্ষণে অভিযুক্তের বাড়ি বুলডোজার দিয়ে গুড়িয়ে দিল। তাদের দাবি, সরকারি জায়গা দখল করে নির্মাণকাজ করা হয়েছিল। সেকারণেই সেই বাড়ি গুড়িয়ে দেওয়া হয়েছে। আর কার্যত নজিরবিহীনভাবে সেই কাজে বুলডোজারের চালকের আসনে বসলেন মহিলা পুলিশ। কার্যত গণধর্ষণের বিরুদ্ধে কতটা কড়া হতে পারে সরকার সেই বার্তাই যেন দেওয়া হল এদিন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।