Park Circus station: শিশুচোর সন্দেহে GRP-র মহিলা SI-কে মারধর করলেন যাত্রীরা

Advertisement

শিশুচোর সন্দেহে ট্রেনের মধ্যে সোনারপুর জিআরপির মহিলা এসআই এবং সিভিককে মারধর করার অভিযোগ উঠল একদল মহিলা যাত্রীর বিরুদ্ধে। সেই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারিনি জিআরপি। ঘটনাটি ঘটেছিল পার্ক সার্কাস স্টেশনে গত ৩ মার্চ দুপুরে। মহিলাকর্মী জয়শ্রী চক্রবর্তী-সহ অন্যান্যদের কাজে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। সেই ঘটনায় শিয়ালদা জিআরপিতে অভিযোগ জানিয়েছিলেন মহিলা এসআই। অভিযুক্তদের বিরুদ্ধে মারধর, কাজে বাধা-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়। তবে ঘটনার পাঁচ দিন কেটে যাওয়ার পরেও এখনও পুলিশ কাউকে গ্রেফতার করতে পারিনি।

শিয়ালদা জিআরপি সূত্রে জানা গিয়েছে, সোনারপুর স্টেশনে রাস্তা হারিয়ে ফেলেছিল এক বালক। সেই সময় এক বই বিক্রেতা তাকে উদ্ধার করেন। পরে ওই বালককে তিনি জিআরপির হাতে তুলে দেন। সোনারপুর স্টেশনে ওই বালককে জিআরপির হাতে তুলে দেওয়া হয়। এরপর বালককে জিজ্ঞাসাবাদ করে মহিলা অফিসার জানতে পারেন তার বাড়ি হল পার্ক সার্কাসে। সেই মতোই জিআরপি ওই বালককে তার বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে। পরে ওসির নির্দেশ পেয়ে মহিলা অফিসাররা বালককে সঙ্গে নিয়ে তিন মার্চ লক্ষ্মীকান্তপুর লোকাল ধরে পাক সার্কাসে আসছিলেন। সেই সময় ঘটে বিপত্তি। ওই সময় ট্রেনে নার্সিংয়ের পোশাক পড়ে থাকা দুজন মহিলা জিআরপিদের শিশুচোর বলে সন্দেহ করেন। বাকি মহিলা যাত্রীরা সেই কথা শুনতেই তাঁদের উপর ঝাঁপিয়ে পড়েন।

মহিলা এসআইকে ওড়না পেঁচিয়ে আটকে রাখেন তারা। এমনকী তিনি নিজের সচিত্র পরিচয়পত্র দেখালেও তা জাল বলে দাবি করেন মহিলা যাত্রীরা। পরিস্থিতি আরও উত্তেজিত হয়ে ওঠে। ট্রেনের অন্যান্য মহিলা যাত্রীরাও তাদের চোর বলে সন্দেহ করতে থাকেন। এক মহিলা যাত্রী ঘটনার ভিডিয়ো রেকর্ডিং করে বলেও অভিযোগ। পরে ওই মহিলা এসআই শিয়ালদা জিআরপিতে ফোন করেন। খবর পেয়ে শিয়ালদা জিআরপি থেকে বাড়তি পুলিশ সেখানে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনায় পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে। অন্যদিকে, ওই বালককে পরে তার মা-বাবার হাতে তুলে দেয় জিআরপি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।