Rain of Money Viral Video: ভাইপোর বিয়েতে লক্ষাধিক টাকা ওড়ালেন প্রাক্তন গ্রাম প্রধান, ভাইরাল ‘নোটের বৃষ্টি’

Advertisement

বিয়ে উপলক্ষে বন্দুক থেকে গুলি ছুড়তে বা টাকা ওড়াতে দেখা যায় ভারতের বহু জায়গায়। তবে সম্প্রতি গুজরাটে যা দেখা গেল, তা নজিরবিহীবন। কোনও বিয়েতে টাকা ওড়ালেও তা এক বান্ডিল ১০ টাকা বা খুব বেশি হলে ১০০ টাকা ওড়ানো হয়। তবে গুজরাটে এক গ্রাম প্রধানের ভাইপোর বিয়ে উপলক্ষে বাড়ির ছাদ থেকে লাখ লাখ টাকা বর্ষণ করা হল। ভারতের মধ্যবিত্ত জীবনধারায় এক অতি বিরল দৃশ্য এটা। এদিকে টাকা ওড়ার এই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, ছাদ থেকে টাকার বৃষ্টি হচ্ছে। নীচে সেই টাকা কুড়ানোর জন্য হুড়োহুড়ি চলছে। অবশ্য, ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। (আরও পড়ুন: শিবরাত্রিতে ছেলেকে নিয়ে সোমনাথ মন্দিরে মুকেশ আম্বানি, দানের অঙ্কে ঘুরবে মাথা)

জানা গিয়েছে, গুজরাটের কেকরি তহসিলের সেবাদা আগোল গ্রামে ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে, যাঁর বিয়ে হয়েছে, সেই রাজ্জাক গ্রামের প্রাক্তন সরপঞ্চ করিম যাদবের ছেলে। এদিকে করিমের ভাই রসুল বর্তমানে গ্রামের প্রধান। জানা গিয়েছে, সেই বিয়ের দিন রসুলের বাড়ির ছাদ থেকে ১০ থেকে ৫০০ টাকার প্রচুর নোট ওড়ানো হয়। অভিযোগ প্রায় লাখ খানেক টাকার নোট ওড়ানো হয় সেদিন। নীচে দাঁড়িয়ে থাকা অতিথিদের গানের তালে নাচতে দেখা যায় এবং মাটি থেকে সেই নোট কুড়িয়ে নিতে দেখা যায়। একটা সময় অতিথিদের মধ্যে পদপিষ্ট হওয়ার মতো অবস্থা তৈরি হয়েছিল বলে কয়েক জন প্রত্যক্ষদর্শী অভিযোগ করেন। রিপোর্ট অনুযায়ী, গত ১৬ ফেব্রুয়ারি রজ্জাকের বিয়ে ছিল। সেই সময় করিম বাড়ির ছাদ থেকে প্রচুর নোট ছড়ান। স্থানীয়দের দাবি, কয়েক লক্ষ টাকা উড়িয়েছেন করিম। অনুষ্ঠানের দ্বিতীয় দিন গ্রামে শোভাযাত্রার সময় এই ঘটনা ঘটেছিল।

এদিকে সোশ্যাল মিডিয়ায় এই ভিডিয়ো ভাইরাল হতেই শুরু হয় বিতর্ক। তবে গুজরাটে এভাবে টাকা বা গয়না ছুড়ে ফেলার ঘটনা বহুলপ্রচলিত। কয়েক বছর আগেই, এই ধরনেরই আরও একটি ঘটনা ঘটেছিল যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা শুরু হয়ে গিয়েছিল। সেই ভিডিয়োটি গুজরাটের ভালসাদের ছিল। সেখানে দেখা গিয়েছিল, একটি দাতব্য ইভেন্টে গায়কদের উপর প্রায় ৫০ লক্ষ টাকার নোট বর্ষণ করা হয়েছিল। লোকেরা সেই অনুষ্ঠানে ১০০, ২০০ এবং ৫০০ টাকার নোট বর্ষণ করেছিলেন দুই প্রখ্যাত লোকশিল্পী গীতা রাবার এবং ব্রজরাজদান গাধভীর ওপর।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।