Saraswati Puja 2023: নন্দীগ্রামে বাণী বন্দনায় শুভেন্দু, বাড়ির পুজোয় ছেলে কোলে অভিষেক,শাঁখ বাজাল মেয়ে

Advertisement

বছরের অন্যান্য দিনগুলি রাজনীতিতে ব্যস্ত থাকলে সরস্বতী পুজোর দিন অঞ্জলি দিতে ভুললেন না কেউ। নন্দীগ্রাম বিধানসভার একটি পুজো প্যান্ডেলে অঞ্জলি দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অন্য দিকে নিজের বাড়িতে স্ত্রী, মেয়ে ও ছেলেকে নিয়ে পুস্পাঞ্জলি দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এ দিন পুষ্পাঞ্জলী দেওয়ার পর বিধানসভা কেন্দ্রের বিভিন্ন পুজো প্যান্ডেলে যান শুভেন্দু। কোথাও আবার পড়ুয়াদের খাতাও দিতে দেখা যায় তাঁকে।

বাড়ির পুজোর ছবি টুইটারে শেয়ার করেছেন অভিষেক। সেখানে দেখা যাচ্ছে ছেলেকে কোলে নিয়ে পুজো দেখছেন তিনি। পাশে বসে রয়েছে তাঁর মেয়ে ও স্ত্রী। ছবিতে পিছনে অভিষেকের বাবাকেও দেখা গিয়েছে। পুজোর অরতির সময় শাঁখ বাজাচ্ছে মেয়ে। তার শাঁখ ধরার ভঙ্গি থেকেই স্পষ্ট সেও তার পিসিঠাকুমার চেয়ে কম যায় না (কয়েকদিন আগেই নেতাজির জন্মদিনে রীতি মেনে রেড রোডের মঞ্চ থেকে ঠিক বারোটা পনের মিনিটে শাঁখ বাজান মুখ্যমন্ত্রী)।

গত বছর কালীপুজোর দিন চোখের অস্ত্রোপচার করিয়ে আমেরিকা থেকে ফিরেছিলেন। মুখ্যমন্ত্রীর বাড়িতে কালীপুজোর সময় তাঁকে দেখা গিয়েছিল কালো চশমা পরে। যজ্ঞের ধোঁয়ায় চোখের ক্ষতি হতে পারে সে কারণেই এই ব্যবস্থা নিয়েছিলেন তিনি। তবে সরস্বতী পুজোর দিন সাধারণণ চশমাতে দেখা গেল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।