Republic day security management: প্রজাতন্ত্র দিবসে কড়া নিরাপত্তা মহানগরে, মোতায়েন থাকছে ৪ হাজার পুলিশ

Advertisement

আজ প্রজাতন্ত্র দিবস উপলক্ষে কড়া নিরাপত্তার মোড়কে মোড়া থাকছে মহানগর। শহর জুড়ে মোতায়েন থাকছে ৪ হাজার পুলিশ। সংখ্যাটা গত বছরের তুলনায় দ্বিগুণ। সম্প্রতি পাক গুপ্তচর সংস্থা আইএসের একটি পেনড্রাইভ থেকে বেশ কয়েক রাজনৈতিক নেতাদের ছবি উদ্ধার হয়েছে। তারপরেই আরও বাড়ানো হয়েছে শহরের নিরাপত্তা। বিশেষ করে রেড রোডে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজকে কেন্দ্র করে নিরাপত্তা থাকছে সবচেয়ে বেশি।

নিরাপত্তার জন্য শহরজুড়ে থাকছে ১০টি ওয়াচ টাওয়ার। ১০টি বালির বাঙ্কার এবং ১৩টি কুইক রেসপন্স টিম। এছাড়াও মোতায়েন থাকছে ৫১টি পিসিআর। রেড রোডেই তিনটি কুইক রেসপন্স টিম মোতায়েন থাকছে। এছাড়াও মোতায়েন রয়েছে সাদা পোশাকে পুলিশ। রয়েছে ৪০ টি বিশেষ দল কুইক রিঅ্যাকশন দল, এইচআরএফসি, আরএফএস এবং পিসিআর। শহরের প্রবেশ এবং বাইরের রাস্তাগুলিতে বিভিন্ন জায়গায় টহল দিচ্ছে পুলিশ। বাড়ানো হয়েছে চেকিং।

অপ্রীতিকর ঘটনা এড়াতে বুধবার থেকেই ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে। গেস্ট হাউসগুলিতেও চলছে নজরদারী। এর পাশাপাশি বিমানবন্দরের নিরাপত্তাও জোরদার করা হয়েছে। বিধাননগর সিটি পুলিশের আধিকারিকরাও কাইখালি, দমদম, মাইকেল নগর, রাজারহাট এবং নারায়ণপুরের মতো এলাকায় একাধিক পুলিশ ভ্যান নিয়ে ঘুরে বেড়াচ্ছেন।

সিআইএসএফ কন্ট্রোল রুম এবং স্থানীয় থানার যোগাযোগের নম্বর দিয়ে নিরাপত্তা নিয়েও সচেতনতামূলক প্রচার চালানো হচ্ছে। বিমানবন্দরের আশেপাশে সন্দেহজনক কিছু দেখলেই সিআইএসএফ বা স্থানীয় পুলিশকে সতর্ক করার জন্য অনুরোধ করা হয়েছে। স্নিফার ডগ এবং বোম্ব স্কোয়াডের কর্মীরা ঘটনাস্থল এবং আশেপাশের এলাকাগুলি খতিয়ে দেখবেন। উল্লেখ্য, প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে মঙ্গলবার আলিপুর বডিগার্ড লাইনে একটি নিরাপত্তা অডিট সম্পন্ন হয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।