Pathaan estimated box office collection: দেশজুড়ে ‘পাঠান’ ঝড়, প্রথম দিনে আনুমানিক আয় ৫০ কোটির উপরে, কী বলছেন বিশেষজ্ঞরা

Advertisement

ঘরোয়া বক্স অফিসে শুরুটা দুর্দান্ত ‘পাঠান’-এর। প্রথম দিনের বক্স অফিস কালেকশনের দিকে নজর দিলে সর্বকালের সেরা ওপেনারদের মধ্যে জায়গা করে নিতে পারে বলে মনে করা হচ্ছে। এ যেন বুড়ো হাড়ের ভেল্কি। ৫৭-এ শাহরুখ খান যেন এখনও বক্স অফিসে ক্যারিশ্মা ধরে রাখতে পেরেছেন।

মাল্টিপ্লেক্সে আজ পর্যন্ত প্রথম দিন আয়ের নিরিখে সবার আগে ছিল কেজিএফ চ্যাপ্টার ২ (২২.১৫ কোটি), তারপর ‘ওয়ার’ (১৯.৬৭) এবং ‘ঠগস অফ হিন্দুস্তান’ (১৮ কোটি)। যদিও এই সমস্ত রেকর্ডই নাকি ইতিমধ্যেই ব্রেক করে ফেলেছে শাহরুখের ‘পাঠান’। ন্যাশন্যাল মাল্টিপ্লেক্স গুলিতে প্রথমদিন রাত ৮.১৫ পর্যন্ত শাহরুখের ছবির টিকিট বিক্রি হয়েছে মোট ২৫.০৫ কোটির! 

২০২৩ সালের প্রজাতন্ত্র দিবসের ঠিক একদিন আগে, ২৫ জানুয়ারি বড় পর্দায় মুক্তি পেয়েছে ‘পাঠান’। বুধবার হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পায় এই ছবি। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এবং যশ রাজ ফিল্মসের ব্যানারে মুক্তি পেয়েছে ছবি। প্রাথমিক অনুমান অনুসারে, পাঠানের হিন্দি সংস্করণ ঘরোয়া বক্স অফিসে প্রথম দিনেই তুমুল ব্যবসা করেছে, ৫০ থেকে ৫১ কোটি টাকা সংগ্রহ করেছে। আরও পড়ুন: ‘কোনও বয়কটের ডাক কাজে দেবে না’: পাঠানের বিরোধিতা; নরোত্তম মিশ্রের গলায় উলটো সুর

Box Office India-এর রিপোর্ট অনুযায়ী, ‘উদ্বোধনী দিনে বক্স অফিসে রেকর্ড ব্যবসা করেছে পাঠান। প্রাথমিক অনুমান অনুসারে, হিন্দি সংস্করণে ৫০-৫১ কোটি টাকা নেট সংগ্রহ করেছে’। দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামও অভিনীত এই ছবির রিপোর্টে আরও যোগ করা হয়েছে, বাহুবলী – দ্য কনক্লুশন (হিন্দি) পাঠানের আগে সবচেয়ে বড় নন-হলিডে ওপেনার ছিল। ২০১৭ সালের এই পিরিয়ড ড্রামা এসএস রাজামৌলি পরিচালিত।

বুধবার বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ পাঠানের প্রথম দিনের মাল্টিপ্লেক্স কালেকশন (আনুমানিক) নিয়ে একটি টুইট করেছিলেন। পাঠানের প্রথম দিনের মাল্টিপ্লেক্স কালেকশন- (রাত ৮.১৫ পর্যন্ত)

পিভিএর- ১১.৪০ কোটি টাকা

আইনক্স- ৮.৭৫ কোটি টাকা

সিনেপলিস- ৪.৯০ কোটি টাকা

শাহরুখের রাজকীয় প্রত্যাবর্তনের অপেক্ষায় ছিলেন ভক্তরা। এর আগে, আদর্শ পিটিআইকে বলেছিলেন, পাঠানের হাত ধরে ফের একবার বলিউডের বক্স অফিস লাভের মুখ দেখতে পারে। পাঠানের মুক্তির আগে তিনি বলেছিলেন, ‘ফিল্মটি বক্স অফিসে একটি ঐতিহাসিক সূচনা করতে চলেছে যার প্রথম দিনের সংগ্রহ ৪৫-৫০ কোটি হতে পারে। বিশেষ করে এর অগ্রিম বুকিং যেমনটা দেখা যাচ্ছে, তা খুবই বিরল’।

প্রথম দিন আয়ের নিরিখে ভারতে প্রথম স্থানে রয়েছে যশের ‘কেজিএফ টু’। মুক্তির দিন মোট ৫৩.৯৫ কোটি টাকা আয় করেছিল এই ছবি। সেই রেকর্ড শাহরুখ খান ছুঁতে পারবেন কিনা এখন সেটাই দেখার।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।