Pathaan 1st Day Box Office Collection: ভবিষ্যদ্বাণীকে ‘মিথ্যে’ প্রমাণ, রেকর্ড বক্স অফিস কালেকশন! প্রথমদিনে কত ব্যবসা করল ‘পাঠান’?

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্রেড অ্যানালিস্টদের ভবিষ্যদ্বাণীকেও ‘মিথ্যে’ প্রমাণ করল ‘পাঠান’! প্রথমদিনেই রেকর্ড বক্স অফিস কালেকশন। বিশেষজ্ঞদের ধারণা ছিল, ‘পাঠানে’র প্রথম দিনের কালেকশন হতে পারে ৩৫ থেকে ৪০ কোটি টাকা। সেখানে প্রথম দিন সন্ধ্যা সোয়া ৮টা নাগাদ বক্স অফিস কালেকশন দাঁড়ায় ২৫.০৫ কোটি টাকা। দিন শেষে সেটাই বেড়ে দাঁড়াল নেট ৫৪ কোটিতে। এককথায় যা সর্বকালের রেকর্ড। পিছনে ফেলে দিয়েছে যশের KGF-2 এর প্রথম দিনের কালেকশনকে।

শুধু ভারতে নয়। বিদেশের মাটিতেও ঝড় তুলেছে কিং খানের ‘পাঠান’। ট্রেড অ্যানালিস্টরা বলছেন, প্রথম দিনেই বিশ্বজুড়ে বক্স অফিসে ১০০ কোটির বেশি ব্য়বসা করে ফেলেছে ছবিটি। সংযুক্ত আরব আমিরশারী ও সিঙ্গাপুরে এক নম্বর ‘পাঠান’। ছবি মুক্তির দিনই এক নম্বর জায়গাটা দখল করে নিয়েছে ভারতের ‘পাঠান’! ওদিকে, বুধবার বিকালেই মার্কিন মুলুকে ১০ লাখ ডলারের বেশি ব্যবসা করেছে ‘পাঠান’। নিউজিল্যান্ডে ব্যবসার পরিমাণ প্রথম দিনে প্রায় ৭২০০০ ডলার। অস্ট্রেলিয়াতেও রমরমিয়ে চলছে ‘পাঠান’। প্রথম দিনের কালেকশন প্রায় ৪ লাখ ৩০ হাজার ডলার।

ছবি মুক্তির আগেই অবশ্য রেকর্ড করে ‘পাঠান’। অনলাইন টিকিট বিক্রিতে ইতিহাস গড়েছে এই ছবি। অগ্রিম বুকিংয়ের পরিমাণ-ই ছিল ২০ কোটি। সকাল ৬টার শো থেকে ঐতিহাসিক অগ্রিম বুকিং হয় ‘পাঠান’-এর। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি সারা দেশে ৩৫০০ স্ক্রিনে মুক্তি পায়। এই প্রথম কোনও হিন্দি ছবি একসঙ্গে ১০০টি দেশেও মুক্তি পায়। অ্যাকশন প্যাকড এই স্পাই থ্রিলারে শাহরুখের সঙ্গেই নজর কাড়েন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম।

২০১৮ সালের পরে আবার পুরোপুরি বড় পরদায়, স্বমহিমায় শাহরুখ। তাই ছবিটি নিয়ে দেশজুড়ে সিনেপ্রেমীদের মধ্যে আগ্রহ ছিল তুঙ্গে। আলাদা করে আগ্রহ ছিল শাহরুখ ভক্তদের মনেও। ওদিকে আবার প্রথম থেকেই বিতর্কের কেন্দ্রে ছিল ‘পাঠান’। তাই বুধবার ছবি মুক্তি পেতেই মুম্বই, দিল্লি, কলকাতা- সহ দেশের সব বড় শহরে ‘পাঠান’কে ঘিরে শুরু হয়ে যায় উন্মাদনা। ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার জন্য সিনেমা হলে হাজির হন অগণিত ভক্ত। সোশ্যাল মিডিয়ায় ছবি নিয়ে একের পর এক পোস্ট। যাতে উঠে আসে হলের ভিতরে সিনেমার গান-ডায়লগের সঙ্গে ভক্তদের উন্মাদনার ছবি। সব মিলে ‘পাঠান’ জ্বরে কাবু এখন সিনেপ্রেমীরা।

আরও পড়ুন, Kareena Kapoor Khan: ‘যদি সিনেমাই না হয়!’ কলকাতায় এসে বয়কট ট্রেন্ড নিয়ে সরব করিনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।