Mamata Banerjee: হঠাৎ নিজের কলেজে হাজির মমতা বন্দ্য়োপাধ্যায়, গাইলেন গান, মেটালেন সেলফির আবদার

Advertisement

রেড রোডে সাধারণতন্ত্র দিবস পালন করে ফেরার পথে সারপ্রাইজ ভিজিট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখানে আসবেন সেটা কেউ ভাবতেও পারেননি। নিজের কলেজে এমন হঠাৎ করে চলে আসায় চমকে গিয়েছে সকলে। তবে মুখ্যমন্ত্রী হিসেবে নয়, আজ তিনি ধরা দিলেন প্রাক্তন ছাত্রী হিসেবে। আজ সাধারণতন্ত্র দিবস হলেও একইদিনে পড়েছে সরস্বতী পুজোও। তাই আজ, বৃহস্পতিবার সকালে হঠাৎ নিজের শিক্ষাপ্রতিষ্ঠান যোগমায়া দেবী কলেজে হাজির হলেন তিনি।

কী করলেন প্রাক্তন ছাত্রী মমতা?‌ এদিন এখানে হঠাৎ চলে আসায় তাঁকে ঘিরে উন্মাদনা দেখা দেয়। আর এখানে এসেই ছাত্রীদের সঙ্গে গলা মিলিয়ে গানও গাইলেন। বাগদেবীর আরাধণার মধ্যে মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে পড়ুয়ারা আত্মহারা। রেড রোড থেকে বাড়ি ফেরার পথে হাজরায় যোগমায়া দেবী কলেজে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ কলেজে মুখ্যমন্ত্রীকে দেখে খুশি ছাত্রছাত্রীরা। যোগমায়া দেবী কলেজ মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজের কলেজ। এই কলেজের প্রতি মমতা বন্দ্যোপাধ্যায়ের আলাদা টান।

তারপর ঠিক কী ঘটল কলেজে?‌ এদিন মুখ্যমন্ত্রীকে পেয়ে ছাত্রছাত্রীরা আবদার করে বসেন। অনেকেই সেলফি তুলতে চান। প্রত্যেক আবদার পূর্ণ করেন যোগমায়া দেবী কলেজের এই প্রাক্তন ছাত্রীটি। ছা্ত্রীদের সঙ্গে নানা কথা বলেন। গল্প করেন। এমনকী সুবিধা–অসুবিধার কথাও জেনে নেন। তারপর মুখ্যমন্ত্রী পড়ুয়াদের মন দিয়ে পড়াশোনা করতে বলেন। আর সরস্বতী পুজোর শুভেচ্ছা জানান। সাধারণতন্ত্র দিবস পালন ও সরস্বতী পুজো উপলক্ষ্যে সবাই শাড়ি পরে সেজেগুজে পৌঁছে গিয়েছিলেন ছাত্রীরা কলেজে। কিন্তু সেখানে যে তাঁদের জন্য এমন সারপ্রাইজ অপেক্ষা করছিল তা তাঁরা কল্পনাও করতে পারেননি।

কী গান গাইলেন মুখ্যমন্ত্রী?‌ এদিন টুইট করে দেশবাসীকে সাধারণতন্ত্র দিবসের শুভেচ্ছা জানান মুখ্যমন্ত্রী। রেড রোডে কুচকাওয়াজের অনুষ্ঠান শেষে হঠাৎই ঠিক করে ফেলেন নিজের পুরনো কলেজে একবার যাবেন। যেমন ভাবনা তেমন কাজ। বাড়ি ফেরার পথে গাড়ি থামিয়ে নেমে পড়েন যতীন দাস পার্ক এলাকার যোগমায়া দেবী কলেজে। আর ছাত্রীদের সঙ্গে সমবেত কণ্ঠে গেয়ে ওঠেন ‘আকাশ ভরা সূর্য তারা’‌।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।