D. Bapi Biriyani shop in Madhyamgram: জোরে চলছে ডিজে, মধ্যমগ্রামের বিরিয়ানি দোকানের বিরুদ্ধে বিক্ষোভ

Advertisement

আবারও বিতর্কে জড়াল মধ্যমগ্রামের বিখ্যাত ডি বাপি বিরিয়ানির দোকান। এলাকাবাসীদের আপত্তি সত্বেও সেখানে জোরে বাজানো হচ্ছে ডিজে বক্স। এই অভিযোগকে কেন্দ্র করে বিক্ষোভ করেন গ্রামবাসীরা। এমনকী ডিজে বক্স বন্ধ করা না হলে বিরিয়ানির দোকান বন্ধ করারও হুমকি দিয়েছেন স্থানীয়রা। শুধু শব্দ শব্দদূষণই নয়, বিরিয়ানির দোকানের বিরুদ্ধে বায়ুদূষণের অভিযোগ তুলেছেন এলাকাবাসীরা।

স্থানীয়দের অভিযোগ, এর আগে তারা বহুবার ডি বাপি বিরিয়ানির দোকানের বিরুদ্ধে শব্দদূষণ এবং বায়ুদূষণের অভিযোগ তুলে পুরসভা ও প্রশাসনের কাছে অভিযোগ জানিয়েছেন। কিন্তু, তারপরও কোনও কাজ হয়নি। বিরিয়ানি দোকানে সারাক্ষণ ধরে জোরে ডিজে বক্স চলার ফলে সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা। শিশুরা পড়াশোনা করতে পারছে না, তাছাড়া রোগীরাও সমস্যায় পড়ছেন। বিরিয়ানির দোকান মালিককে এনিয়ে জানানো হলেও তিনি সেই কথায় কোনও কর্ণপাত করেননি। শেষে প্রশাসনকে জানিয়েও কাজ হয়নি। এই অভিযোগে মঙ্গলবার রাতে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। রাতে তারা বিরিয়ানির দোকানের সামনে জমায়েত হন এবং শাটার নামিয়ে দেন। ক্রমেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। দোকানের কর্মীদের সঙ্গে স্থানীয়দের ধাক্কাধাক্কি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুধু শব্দদূষণ নয় স্থানীয়দের আরও অভিযোগ, কাঠের জ্বালানি ব্যবহার করে ওই দোকানে রান্না হচ্ছে বিরিয়ানি। এর ফলে পরিবেশ দূষণ হচ্ছে। চারদিক ধোঁয়ায় ভর্তি হয়ে থাকছে, ছাই উড়ে গিয়ে পড়ছে বাড়িতে। অভিযোগ, দোকান মালিকের পাশপাশি কর্মীদের আগে জানানো হলেও সেরকমভাবে তারা কর্ণপাত করেননি। উল্লেখ্য, গত বছরে খবরের শিরোনামে এসেছিল ডি বাপি বিরিয়ানির দোকান। ভর দুপুরে কর্মীদের লক্ষ্য করে গুলি চালিয়ে ছিল দুষ্কৃতীরা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।