Anupam Kher on RRR: অস্কারের দৌড়ে RRR, ‘কাশ্মীর ফাইলসের সঙ্গে অবশ্যই কিছু সমস্যা..’, বললেন অনুপম

Advertisement

‘আরআরআর’ ঘিরে জয়জয়কার। ছবির ‘নাটু নাটু’ গান (তামিল ভার্সন) অস্কারে ‘সেরা মৌলিক গানে’র ক্যাটেগরিতে মনোনীত হয়েছে। ছবির পরিচালনায় এসএস রাজামৌলি। গানটি লিখেছেন এমএম কিরাবানি। থিয়েটারে এই গান চললে নাচতে বাধ্য হয়েছেন দর্শকেরা। এই গানের ভক্ত অভিনেতা অনুপম খেরও। 

এক নতুন সাক্ষাৎকারে প্রবীণ অভিনেতা অনুপম খের ‘নাটু নাটু’ গানের প্রশংসা করেছেন। পাশাপাশি বিবেক অগ্নিহোত্রী পরিচালিত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সম্পর্কেও কথা বলেছেন। সম্প্রতি অস্কার ২০২৩-এর দৌড় থেকে ছিটকে গিয়েছে এই ছবি। 

২০২৩ সালে অস্কারের জন্য এলিজেবল হিসেবে আলিয়া ভাট-অভিনীত ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ এবং ঋষভ শেট্টির কন্নড় ছবি ‘কান্তারা’ সহ ৩০১টি ছবির তালিকা ঘোষণা করা হয়েছিল। অনুপম খের অভিনীত ‘দ্য কাশ্মীর ফাইলস’ও তালিকায় অন্তর্ভুক্ত ছিল।  অস্কারের ফাইনাল তালিকা থেকে ছিটকে গিয়েছে অনুপমের ছবি। তবে হলিউডে পুরস্কারের মরশুম জুড়ে RRR-এর প্রতি সকলের অসামান্য ভালোবাসার বিষয়ে মুখ খুলেছেন প্রবীণ অভিনেতা।

আরও পড়ুন: দেশজুড়ে ‘পাঠান’ ঝড়, প্রথম দিনে আনুমানিক আয় ৫০ কোটির উপরে, কী বলছেন বিশেষজ্ঞরা

ব্রাট ইউন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেতা অনুপম খের বলেছেন, ‘RRR ক্রিটিক চয়েস পুরস্কার জিতেছে এবং RRR গোল্ডেন গ্লোবসে সেরা মৌলিক গানের তকমা পেয়েছে। এটা ভারতীয় সিনেমার জন্য সবচেয়ে বড় অনুভূতি। কেন (আমাদের) উদযাপন করব না? তবে কাশ্মীর ফাইলসের সঙ্গে অবশ্যই কিছু সমস্যা রয়েছে। আমিই প্রথম ব্যক্তি, যে বাছাই করে টুইট করেছি। কারণ আমি সত্যি বলতে অনুভব করেছি ‘অসাধারণ গান নাটু নাটু, সমস্ত দর্শক এতে নাচছে’।

অভিনেতা আরও বলেছেন, ‘কারণ এখন পর্যন্ত তাঁরা (পশ্চিমী দর্শকেরা) যে ছবিগুলি মেনে নিয়েছে তা ছিল ভারতীয়দের দারিদ্র্যতা সম্পর্কে, কিছু বিদেশী সম্পর্কে, যারা একটি ছবি তৈরি করেছে, সে রিচার্ড অ্যাটেনবরো বা ড্যানি বয়েলই করুক ভারতীয়দের নিয়ে (তবে পশ্চিমী দৃষ্টিভঙ্গি থেকে)। এই প্রথম কোনও হিন্দুস্তানি ছবি বা তেলুগু ছবি যাই হোক না কেন, কোনও ভারতীয় ছবি, সিনেমার মূল স্রোতে প্রবেশ করেছে’।

গত ২৪ জানুয়ারি অস্কার ২০২৩-এর অস্কারের জন্য মনোনীত ছবির নাম ঘোষণা করা হয়। এদিন অভিনেতা অ্যালিসন উইলিয়ামস এবং রিজ আহমেদ ক্যালিফোর্নিয়া থেকে এই মনোনয়নের তালিকা ঘোষণা করেন। আরআরআর ছাড়া সেরা তথ্যচিত্র এবং সেরা ছোট তথ্যচিত্র বিভাগেও ভারতের দুটি ছবি মনোনীত হয়েছে। এই দুই ছবি হল শৌনক সেনের ‘অল দ্যাট ব্রিথস’ এবং কার্তিকির ‘দ্য এলিফ্যান্ট হুইস্পার্স’। ঘোষণার পর থেকে RRR-এর পুরো টিমকে অভিনন্দন জানিয়েছেন অনুপম খের। 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।