শুভেন্দু অধিকারী বলেছেন, পশ্চিমবঙ্গে কে আসল আর কে নকল শিক্ষক না বোঝায় দায়, Suvendu Adhikari says, who is real and who is fake teacher in West Bengal, it is hard to detect.

Advertisement

Advertisement

রাজ্যে শিক্ষক পদের সঙ্গে অমর্যাদা

এদিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, পশ্চিমবঙ্গে শিক্ষক পদের সঙ্গে অমর্যাদা হয়েছে। শিক্ষক শব্দের সঙ্গে একটা শ্রদ্ধা-ভক্তি জড়িয়ে থাকে। শিক্ষকদের দেখলে তাঁরা রাস্তা থেকে সরে যান। শিক্ষকদের দেখলে পায়ে হাত দিতে মন করে। আর আজকে কে আসল আর কে নকল তা বাছতে হচ্ছে। পঞ্চম শ্রেণি পাশ করে কেউ হয়ে গিয়েছেন হাইস্কুলের অঙ্কের শিক্ষক। অভিযোগ বিরোদী দলনেতার।

 গোটা শিক্ষা দফতরটাই জেলে

গোটা শিক্ষা দফতরটাই জেলে

সরস্বতী পুজোর অনুষ্ঠানে অংশ নিয়ে শুভেন্দু অধিকারী বলেন, রাজ্যে গোটা শিক্ষা দফতরটাই জেলে। এই লজ্জা রাখার জায়গা নেই বলেও মন্তব্য করেন তিনি। বিরোধী দলনেতা অভিযোগ করেছেন, সাদা খাতা দিয়ে ৭০ হাজার লোক চাকরি পেয়েছে। এক্ষেত্রে মেধা যুক্ত শিক্ষিত কর্মপ্রার্থীদের বঞ্চিত করা হয়েছে।

মা-র কাছে প্রার্থনা, ছেড়ে যাবে না

মা-র কাছে প্রার্থনা, ছেড়ে যাবে না

শুভেন্দু অধিকারী বলেন, সরস্বতী মায়ের কাছে অনুরোধ ছেড়ে যেও না। এই অকাল কুষ্মান্ডুদের দেখে ছেড়ে যেও না। ছাত্রছাত্রী, শিক্ষাবিদ, অভিভাবকদের ছেড়ে যেও না। তবে বিজেপি সব ঠিক করে দেবে। ব্লিচিং-ফিনাইল দিয়ে সব পরিষ্কার করে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন তিনি।
প্রসঙ্গত, বুধবার তিনি দলীয় কর্মসূচিতে অংশ নিয়ে প্রশ্ন করেছিলেন, কেন নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষের মুখে ভাইপোর নাম আসছে না। তিনি অভিযোগ করেছিলেন, ভাইপো আর ভাইপোর পিএ-ই তো ৭৫ শতাংশ টাকা নিয়েছে এই সব নিয়োগের আগে। তিনি অভিযোগ করে বলেছিলেন, ১০০ কোটি তুলে কুন্তল ২৫ কোটি রেখেছে। আর ৭৫ কোটি সরাসরি ভাইপোর হাতে তুলে দিয়েছে। ভাইপোর পিএকে ধরলেই ভাইপোর নাম সামনে আসবে বলে মন্তব্য করেছিলেন তিনি।

 তৃণমূলের প্রতিক্রিয়া

তৃণমূলের প্রতিক্রিয়া

যদিও তৃণমূলের তরফে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মন্তব্যকে কোনও আমল দিতে চাওয়া হয়নি। পাল্টা তৃণমূল মুখপাত্র শান্তনু সেন জাতীয় শিক্ষা নীতির পাশাপাশি সাভারকারের বুলবুল পাখির ডানায় সেলুলার জেলের প্রসঙ্গ তুলেছেন। তিনি আরও বলেছেন, শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আতঙ্কে ভুগছেন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।