ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু অন্তত ৫০ জনের! মর্মান্তিক পরিণতি পশুপালকদের…।At least 50 people including dozens of cattle herders and bystanders were killed following a blast in Nigerias north central region

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভয়াবহ বিস্ফোরণ নাইজেরিয়ায়। মৃত্যু হয়েছে কমপক্ষে ৫০ জনের। নাইজেরিয়ার প্রশাসনের তরফে জানানো হয়েছে, বিস্ফোরণটি নাইজেরিয়ার উত্তর-মধ্য অঞ্চলের নাসারাওয়া ও বেনু রাজ্য়ের মাঝামাঝি অংশে ঘটেছে। সেখানে তখন উপস্থিত ছিলেন বহু পশুপালক। বিস্ফোরণে কমপক্ষে ১২ জন পশুপালক-সহ ঘটনাস্থলে উপস্থিত ৫০ জনেরই মৃত্যু হয়। কী কারণে এই বিস্ফোরণ, এর পিছনে কোনও নাশকতার ছক রয়েছে কিনা, তা জানা যায়নি।

আরও পড়ুন: Elon Musk on a Date: এলনের মতো মানুষ ডেটে গিয়ে সুন্দরী তরুণীকে কী করে এই কথাটি জিগ্যেস করলেন…

নাইজেরিয়ায় উত্তর-মধ্য অংশ ‘মিডল বেল্ট’ নামে পরিচিত। এই এলাকা প্রায় সব সময়ই অশান্ত থাকে। ফুলানি পশুচারণগোষ্ঠীর সঙ্গে স্থানীয় কৃষকদের জমির দখল ও ধর্মীয় কিছু কারণে সংঘর্ষ লেগেই থাকে।

আরও পড়ুন: Shooting At US School: পর পর বন্দুকবাজের হামলা! এখনও পর্যন্ত মৃত ৯, রয়েছে স্কুলপড়ুয়াও…

নাইজেরিয়ার পশুপালক সংগঠনের মুখপাত্র তাসি সুলেমান জানান, ফুলানির পশুপালকরা গোরু-ভেড়া নিয়ে নাসারাওয়া থেকে বেনুর দিকে যখন যাচ্ছিলেন, সেই সময় স্থানীয় কর্তৃপক্ষ তাঁদের আটক করেন পশুপালন প্রতিরোধ আইন ভঙ্গের অভিযোগে। পশুপালকদের যখন জেরা করা চলছিল, তখনই আচমকা বিস্ফোরণে কেঁপে ওঠে গোটা এলাকা। ঘটনাস্থলেই কমপক্ষে ৫০ থেকে ৫৪ জনের মৃত্যু হয়। বহু মানুষ গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

প্রাথমিক সূত্রে জানা গিয়েছে, শক্তিশালী বোমা বিস্ফোরণের কারণেই এত মৃত্যু হয়েছে। তবে এটি পরিকল্পিত হামলা ছিল কি না, তা এখনও জানা যায়নি।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।