নিজের কলেজের সরস্বতী পুজোয় মমতা বন্দ্যোপাধ্যায়, Mamata Banerjee attend Saraswati Puja at her college

Advertisement

Advertisement

আজ সরস্বতী পুজো

আজ প্রজাতন্ত্র দিবসের পাশাপাশি সরস্বতী পুজোও। প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠােন যখন সকলে ব্যস্ত তখন বাংলার ঘরে ঘরে পুজো করা হচ্ছে বাগদেবীর। সব স্কুল কলেজেও চলছে বাগদেবীর আরাধনা। বছরের এই দিনটাকে বলা হয়ে থাকে বাঙালির ভ্যালেন্টাইনস ডে। কারণ যেদিনটায় ভ্যালেন্টাইস ডে সেলিব্রেশন তার থেকে সরস্বতী পুজোর দিন বেশি করে বাঙালিরা প্রেম নিবেদন করে থাকে। সব স্কুল কলেজে প্রজাতন্ত্র দিবস উদযাপনের পাশাপাশি সরস্বতী পুজোও উদযাপন করা হচ্ছে।

হঠাৎ নিজের কলেজে মুখ্যমন্ত্রী

হঠাৎ নিজের কলেজে মুখ্যমন্ত্রী

সরস্বতী পুজো সব কলেজেই হচ্ছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ হঠাৎই তাঁর নিজের কলেজে হাজির হয়েছিলেন। দক্ষিণ কলকাতার যোগমায়াদেবী কলেজের ছাত্রী ছিলেন তিনি। সেখান থেকে ছাত্র আন্দোলন করেই রাজনীতিতে হাতে খড়ি তার। তারপরে দীর্ঘ পথ পেরিয়ে আজ তিনি মুখ্যমন্ত্রী। হঠাৎই আজ সেই যোগমায়া দেবী কলেজে হাজির হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে দেখে চমকে গিয়েছিলেন পড়ুয়া থেকে অধ্যাপকরাও। কলেজের সরস্বতী ঠাকুর দেখেন তিনি। সকলের অনুরোধে পড়ুয়াদের সঙ্গে রবীন্দ্র সঙ্গীতের গলা মেলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে মমতা

প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে মমতা

যোগমায়া দেবী কলেেজ যাওয়ার আগে মুখ্যমন্ত্রী পৌঁছে গিয়েছিলেন রেডরোডে। সেখানে রাজ্যপালের সঙ্গে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ দেন তিনি। রাজ্যপাল রেডরোডে পতাকা উত্তোলন করেন। সেনাবাহিনীর অভিবাদন গ্রহন করেন তিনি। মুখ্যমন্ত্রী তাঁর আগে আলিপুর বডিগার্ড লাইনে পুলিশের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে যোগ িদয়েছিলেন। সেখানে পতাকা উত্তোলন করেন তিনি। এদিন রেড রোডে পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধাজ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেডরোডে পুলিশের ৯০১ জনকে বিশেষ সম্মানে সম্মানিত করা হয়।

টুইটারে সরস্বতী পুজোর শুভেচ্ছা

টুইটারে সরস্বতী পুজোর শুভেচ্ছা

এদিন সকালেই টুইটারে পড়ুয়াদের সরস্বতী পুজোর শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে গতকাল থেকে তাঁর লেখা কবিতা নিয়ে বিতর্কের পারদ চড়েছে। মুখ্যমন্ত্রীর লেখা কবিতা নিয়ে কটাক্ষ করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। পাল্টা তাঁকে নিশানা করেছেন শোভনদেব চট্টোপাধ্যায়ও। এই নিয়ে নতুন করে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে শাসক দলের বিরোধ শুরু হয়ে গিয়েছে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।