ছোটবেলায় সিঙ্গল স্ক্রিনেই সমস্ত ছবি দেখেছি! পাঠান আলো জ্বালল তালাবন্ধ ২৪টি হলের, তালিকা প্রকাশ শাহরুখের shah rukh khan said he used to watch films on single screens shares 24 cinema hall list which are reopening for Pathaan – News18 Bangla

Advertisement

মুম্বই: ‘পাঠান’কে নিয়ে নেহাত কম বিতর্ক হয়নি। আইনি জটিলতা, প্রাণনাশের হুমকি, বাধাবিপত্তিও কিছু কম ছিল না। সে সব কিছু কাটিয়েই সাফল্যের জোয়ারে ভাসছে শাহরুখ খানের ‘পাঠান’। প্রথম শোয়ের পরেই ছবির আরও ৩০০টি শো বাড়িয়ে দিয়েছেন এক্সিবিটাররা। জানা গিয়েছে, বিশ্বজুড়ে মোট আট হাজারটি স্ক্রিনে মুক্তি পেয়েছে ছবিটি।

দেশে সাড়ে পাঁচ হাজার এবং বিদেশে প্রায় আড়াই হাজার স্ক্রিনে দেখা যাবে ‘পাঠান’। আর এই ছবির কারণে রোজগার বেড়েছে কত মানুষের। যে সমস্ত সিঙ্গল স্ক্রিন দিনের পর দিন তালাবন্ধ হয়ে গিয়েছিল, সেগুলির মালিক এবং কর্মচারীরা আবার কর্মসংস্থান হল বাদশার দৌলতে।

আরও পড়ুন: পাঠানের মতো ছবি আমি বানাব না, কিন্তু… ফার্স্ট ডে ফার্স্ট শো দেখলেন অনুরাগ, কী প্রতিক্রিয়া তাঁর

শাহরুখ ছবি মুক্তির আগে সেই সব স্ক্রিনগুলির (মোট ২৪টি) একটি তালিকা দিয়েছিলেন ট্যুইটারে। সঙ্গে লেখেন, ‘‘ছোটবেলায় সমস্ত ছবি সিঙ্গল স্ক্রিনেই দেখেছি। ওইটা আলাদাই মজা। দুয়া, প্রার্থনা আর প্রেয়ার্স রইল, আপনারা আর আমি সকলেই যেন সফল হই। আবার করে দরজা খোলার জন্য অভিনন্দন।’’

আরও পড়ুন: পুলিশকে পরোয়া নয়! পাঠান দেখতে জোর করে খোলা হলের গেট, মুখ থুবড়ে পড়লেন দর্শকরা

যেখানে চলচ্চিত্র জগতে মাল্টিপ্লেক্স চলে আসায় সিঙ্গল স্ক্রিনের বাজার বন্ধ হয়ে যাচ্ছিল, সেখানে যশরাজ ফিল্মসের এই সিদ্ধান্তে নতুন করে আলোর মুখ দেবে বিলুপ্ত হয়ে যাওয়া সিঙ্গল স্ক্রিন সংস্কৃতি।

Published by:Teesta Barman

First published:

Tags: Pathaan, Shah Rukh Khan, Single Screen Cinema Hall

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।