আমিরশাহিকে হারিয়েও বিশ্বকাপ থেকে বিদায়, সেমিফাইনাল অধরাই থাকল বাংলাদেশের

Advertisement

শুভব্রত মুখার্জি: বড় ব্যবধানেও ম্যাচ জেতা হল। তবে তার পরেও অনুর্ধ্ব-১৯ মহিলা টি-২০ বিশ্বকাপ থেকে বিদায় নিতে হল বাংলাদেশকে। ফলে সেমিফাইনাল অধরাই থেকে গেল তাদের কাছে। চলতি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে বোলারদের দক্ষতায় জয়ের জন্য ছোট লক্ষ্য পেয়েছিল বাংলাদেশ। স্বর্ণা আক্তারের ঝোড়ো ব্যাটিংয়ে বড় জয়ও পায় তারা। তবে তা যথেষ্ট ছিল না।

মহিলা অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়া হলো না বাংলাদেশের। বিদায় নিতে হলো সুপার সিক্স পর্যায় থেকেই। দক্ষিণ আফ্রিকার পচেসস্ট্রুমে সংযুক্ত আরব আমিরশাহিকে ৫ উইকেটে হারায় বাংলাদেশ। তাদের সামনে জয়ের লক্ষ্যমাত্রা ছিল মাত্র ৭০ রানের। ম্যাচে ৬৫ বল বাকি থাকতেই বাজিমাত করে বাংলাদেশ।

উল্লেখ্য, সুপার সিক্সে ছয় দলের ১ নম্বর গ্রুপে ভারত, অস্ট্রেলিয়া, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার পয়েন্ট সমান। এই চারদলের কাছেই রয়েছে ৬ পয়েন্ট। নেট রানরেটে এগিয়ে ছিল ভারত (+২.৮৪৪)। ফলে শীর্ষে থেকে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে তাঁরা। সেমিফাইনালে তাদের পাশাপাশি জায়গা হয়েছে অস্ট্রেলিয়ারও (+২.২১০)।

চার নম্বরে থেকে শেষ ম্যাচ খেলতে নেমেছিল বাংলাদেশ। আমিরাশাহিকে হারিয়ে দক্ষিণ আফ্রিকাকে পেছনে ফেলে পয়েন্ট তালিকায় তিন নম্বরে উঠে আসে টাইগ্রেসরা। তবে তা যথেষ্ট ছিল না।

টস জিতে ব্যাটিংয়ে নেমে আমিরশাহি ২০ ওভারে ৬৯ রান করতে সমর্থ হয় ৯ উইকেট হারিয়ে। সর্বোচ্চ ২৯ রান করেন কেনি। ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট নেন বাংলাদেশের সফলতম বোলার তথা লেগ স্পিনার রাবেয়া খান। স্বর্ণার ব্যাটে বাংলাদেশ জয়ের লক্ষ্য স্পর্শ করে ফেলে সহজেই। ১৯ বলে ৪টি চার ও ২টি ছক্কা হাঁকিয়ে তিনি করেন ৩৮ রান। প্রথমবার আয়োজন হওয়া বয়সভিত্তিক এই টুর্নামেন্টে গ্রুপ পর্বে তিন ম্যাচের সবগুলো জিতেই সুপার সিক্সে এসেছিল বাংলাদেশ। সুপার সিক্সে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৫ উইকেটে হারে তাঁরা। ফলে এদিন বড় ব্যবধানে ম্যাচ জিতেও কিছু করতে পারল না বাংলাদেশ। ছিটকে যেতে হল টুর্নামেন্ট থেকে।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।