U19 Women’s T20 World Cup: পরিষ্কার সেমির ছবি, ভারতের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড

Advertisement

২৫ জানুয়ারি বুধবার ভারতের অনূর্ধ্ব ১৯ মহিলা দলের জন্য একটি বড় খুশির খবর সামনে এসেছে। দল আইসিসি অনূর্ধ্ব ১৯ মহিলা টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করে ফেলেছে। ভারতকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের সম্মুখীন হতে হয়েছিল। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারত ভড় জয় পেয়েছিল। এই পারফরমেন্সের কারণেই ভারতীয় দলের তরুণীরা টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। ভারতের অনূর্ধ্ব ১৯ মহিলা দলের ক্যাপ্টেন হলেন শেফালি বর্মা। অন্য দিকে টুর্নামেন্টের সেমিফাইনালে জায়গা পাকা করেছে অস্ট্রেলিয়া। এই টুর্নামেন্টে সেমিফাইনালে জায়গা পাকা করা দল ইংল্যান্ড হতে পারে। বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নেমে ছিল ইংল্যান্ড। তারা ম্যাচটি ৯৫ রানে জিতেছে।

আরও পড়ুন… Cristiano Ronaldo: চেলসি বা বায়ার্নে নিয়ে যাও, নইলে সম্পর্ক থাকবে না, প্রাক্তন ম্যানেজারকে বলেন CR7

বলে দেওয়া যেতে পারে আইসিসি অনূর্ধ্ব ১৯ মহিলা টি টোয়েন্টি বিশ্বকাপের সফরটি ভারতের মেয়েদের জন্য বেশ ভালোই গিয়েছে। ভারত গ্রুপ লিগে সবকটি ম্যাচ জিতে সুপার সিক্সের যোগ্যতা অর্জন করেছিল। এরপরে অস্ট্রেলিয়ার কাছে হেরে কিছুটা চাপে তাকলেও শেষ পর্যন্ত শ্রীলঙ্কার বিরুদ্ধে জিতে সেমিফাইনালের যোগ্যতা অর্জন করে নিয়েছিল ভারত। শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০ ওভারের আগেই ম্যাচ জিতে নিজেদের নেট রান রেট দারুণ করে নিয়েছিল এবং সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করতে শেফালিদের বেশি অসুবিধা হয়নি। ভারত ও অস্ট্রেলিয়া ছাড়াও ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সেমিফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছে।

আরও পড়ুন… আকাশ দীপের কনকাশন পরিবর্ত হিসাবে মাঠে গীত পুরি! দ্বিতীয় দিনের পরে চাপে বাংলা

পাকিস্তানকে ১০৩ রানে হারিয়ে সেমিফাইনালের জায়গা পাকা করেছিল নিউজিল্যান্ড। এই ফলের পরে সেমিফাইনালের ছবিটা প্রায় পরিষ্কার হয়ে গিয়েছে। ২৭ জানুয়ারি জেবি মার্কস ওভালে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালের নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। সেই দিনেই দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া খেলতে নামবে ইংল্যান্ডের বিরুদ্ধে। ২৯ জানুয়ারি টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বুধবার সুপার সিক্সের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়েচিল. প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমির শাহিকে বাংলাদেশ ৫ উইকেটে হারিয়েচে। তবে নেট রান রেটের বিচারে চার ম্যাচের শেষে বাংলাদেশের পয়েন্ট দাঁড়ায় +১.২১১। অন্যদিকে অস্ট্রেলিয়া জেতার পরে অজিদের পয়েন্ট দাঁড়ায় +২.২১০, ফলে সুপার সিক্সের গ্রুপ ওয়ান থেকে টেবিল টপার হয়ে সেমি ফাইনালে পৌঁছাল ইন্ডিয়া। সেমিতে তাদের প্রতিপক্ষ সুপার সিক্সের গ্রুপ টু-এর দ্বিতীয় দল নিউজিল্যান্ড। অন্যদিকে অন্য সেমিফাইনালে সুপার সিক্সের গ্রুপ ওয়ানের দ্বিতীয় দল অস্ট্রেলিয়ার সুপার সিক্সের গ্রুপ টু-এর শীর্ষে থাকা দল ইংল্যান্ডের মুখোমুখি হবে।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।