Tripura Govt official inked Modi Poster: পোস্টারে মোদীর ছবিতে কালি লাগানোর অভিযোগে ত্রিপুরায় বরখাস্ত সরকারি আধিকারিক

Advertisement

বিজেপির এক পোস্টারে প্রধানমন্ত্রী মোদীর মুখে কালি দেওয়ার অভিযোগে ত্রিপুরার এক সরকারি কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। জানা গিয়েছে, ত্রিপুরার দক্ষিণ জেলার সাব্রুমে ঘটনাটি ঘটেছে। সরকারি ও বেসরকারি সম্পত্তি নষ্টের অভিযোগ উঠেছে উক্ত সরকারি কর্মীর বিরুদ্ধে। অভিযুক্ত সরকারি কর্তার নাম অজয় দাস। তিনি মৎস্য বিভাগের সুপারিনটেনডেন্ট। প্রধান নির্বাচনী আধিকারিকের নির্দেশে অজয় দাসকে বরখাস্ত করেন সাব্রুমের সেক্টর অফিসার। (আরও পড়ুন: মোদীকে নিয়ে BBC-র তথ্যচিত্র দেখানো হবে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে, উদ্যোগে SFI)

বিজেপির পোস্টারে মোদীর চেহারা বিকৃত করার ঘটনা সামনে আসেই অভিযুক্তের বিরুদ্ধে পদক্ষেপ করার দাবিতে সরব হয় গেরুয়া শিবির। রাজ্যের শিক্ষামন্ত্রী রতন লাল নাথের নেতৃত্বে একটি প্রতিনিধি দল মুখ্য নির্বাচনী আধিকারিক কিরণ দিনকাররাও গিত্তের সঙ্গে দেখা করেন। অভিযুক্ত অফিসারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানান তাঁরা। অভিযোগ পেয়ে ঘটনার তদন্তের নির্দেশ দেন ত্রিপুরার মুখ্য নির্বাচনী আধিকারিক কিরণ দিনকাররাও গিত্তে। তদন্ত শুরুর পর অভিযুক্ত অজয় দাসকে শো কজ নোটিশ পাঠানো হয়।

এদিকে নির্বাচন দফতরের শো কজ নোটিশের জবাব দেননি অভিযুক্ত অজয় দাস। শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ব্যবস্থা গ্রহণের জন্য বিষয়টি দক্ষিণ জেলা ম্যাজিস্ট্রেটের কাছে পাঠানো হয়। তদন্তে বেরিয়ে আসে যে অজয় দাস আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন। উল্লেখ্য, গত ২১ জানুয়ারি জারি হয় ত্রিপুরা বিধানসভা নির্বাচনের বিজ্ঞপ্তি জারি হয়। আগামী ১৬ ফেব্রুয়ারি ত্রিপুরায় অনুষ্ঠিত হবে বিধানসভা নির্বাচন। মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ৩০ জানুয়ারি। মনোনয়ন পত্র পরীক্ষা হবে ৩১ তারিখ। প্রার্থীপদ প্রত্যাহারের শেষ দিন ২ ফেব্রুয়ারি। এরপরই হবে ভোট। ৬০ আসনের এই বিধানসভার ফল ঘোষণা মার্চ মাসের ২ তারিখ। এই আবহে সেই রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখতে তিন সদস্যের দল যাবে সেখানে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।