Rohit Sharma makes huge statement on Jasprit Bumrah comeback

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শ্রীলঙ্কা (Sri Lanka) ও নিউজিল্যান্ডকে (New Zealnad) ঘরের মাঠে হারানো হয়ে গিয়েছে। তবুও রোহিত শর্মার (Rohit Sharma) চিন্তা কিন্তু কমছে না। আর কয়েক দিন পরেই যে টিম ইন্ডিয়ার (Team India) কাছে বদলা নিতে এদেশে পা রাখছে অস্ট্রেলিয়া (Australia)। রোহিতের চিন্তার কারণ হল সেই মহা সিরিজের প্রথম দুই টেস্ট ম্যাচে নেই জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। কারণ এখনও পিঠের চোট সারিয়ে উঠতে পারেননি তারকা পেসার। কিন্তু প্রশ্ন হল, বুমরা কি অজিদের বিরুদ্ধে শেষ দুই টেস্ট খেলতে পারবেন? সেই বিষয়েও গ্যারান্টি দিতে পারলেন না অধিনায়ক। 

ইন্দোরের হোলকার স্টেডিয়ামে কিউইদের বিরুদ্ধে একদিনের সিরিজ জেতার পর সাংবাদিক বৈঠকে এসেছিলেন রোহিত। সেই সময় তাঁকে বুমরা-র কামব্যাক নিয়ে প্রশ্ন করা হয়েছিল। রোহিত কোনও রাখঢাক না করে বলে দেন, “বুমরা কবে দল ফিরবে সেটা নিয়ে এখনই কিছু আমার পক্ষে বলা সম্ভব নয়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি টেস্টে ওকে পাব না। সেটা তো আগে থেকেই জানতাম। আশা করছি পরের দুই টেস্টে ওকে পাব। সেই আশায় বসে আছি। কিন্তু সেটাও আমার আশা। বাকিটা দেখা যাক।” 

আরও পড়ুন: Shubman Gill, IND vs NZ: নতুন বছরে বাইশ গজে ‘শুভ মহরৎ’! কী বললেন সিরিজের সেরা শুভমন?

আরও পড়ুন: Rohit Sharma, IND vs NZ: অস্ট্রেলিয়া সিরিজ থেকে শুভমন-শার্দূলের প্রশংসা, অকপট রোহিত

বুমরার চোট নিয়ে গত কয়েক মাস ধরেই নাটক চলছে। গত বছর অস্ট্রেলিয়ার ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বুমরা-র প্রত্যাবর্তন হয়েছিল। তবে অজিদের বিরুদ্ধে দুটি ম্যাচ খেলার পরেই ফের তাঁর পুরনো চোট চাগাড় দেয়। ফলে আবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলে যান বুমরা। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও ছিলেন না তিনি। এরমধ্যে চলতি বছরের অক্টোবরে আবার ঘরের মাঠে বিশ্বকাপ। সেই প্রতিযোগিতায় ভালো ফল করতে হলে বুমরা-র সার্ভিস দরকার। সেটা রোহিত বেশ জানেন। তাই ফের যোগ করেন, “বুমরা-র চোট কিন্তু বেশ গুরুতর। এই ধরনের চোট সারিয়ে দ্রুত মাঠে ফেরা খুব সহজ নয়। পুরো ফিট না হলে ফিরলে, ফের চোট লাগার সম্ভাবনা থেকেই যাচ্ছে। তাই আমার ফুল ফিট বুমরা-কে চাইছি। আমরা এনসিএ-এর চিকিৎসকেদের সঙ্গে যোগাযোগ রাখছি। বুমরা-র পুরো সুস্থ হতে যত সময় লাগবে সেটা ওকে দেওয়া হবে।” 

গত বছর ১৪ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে একদিনের ম্যাচ খেলার সময় সফরে পিঠে চোট পেয়েছিলেন বুমরা। এরপর থেকে মাঠের বাইরে তিনি। চলতি বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের দল ঘোষণার পরে বুমরাকে দলে নেওয়া হয়েছিল। তবে সিরিজ শুরু হওয়ার আগেই আবার ছিটকে গিয়েছিলেন! কিন্তু কেন বুমরা-র চোট নিয়ে বিসিসিআই বারবার নাটক করছে? সেটা নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা মন্তব্য করতে চাইছেন না। যদিও এবার সতীর্থের কামব্যাক নিয়ে মুখ খুললেন রোহিত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।