Rahul Dravid priceless reply to Shubman Gill dressing room question

Advertisement

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ইন্দোরের (Indore) হোলকার স্টেডিয়ামে (Holkar Cricket Stadium) নিউজিল্যান্ডকে (New Zealand) সিরিজের তৃতীয় একদিনের ম্যাচে ৯০ রানে হারিয়েছে টিম ইন্ডিয়া (Team India)। এই স্টেডিয়ামে এলেই অন্য রকম এক অনুভূতি হয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid)। কারণ এই স্টেডিয়ামের ড্রেসিংরুমটা যে তাঁরই নামে। তাঁর শিষ্য শুভমন গিল (Shubman Gill) ম্যাচ শেষ হতেই সেই ‘অনুভূতির’ কথাই জানতে চেয়েছিলেন দ্রাবিড়ের কাছে। জবাব দিতে গিয়ে বেশ লজ্জা পেলেন ‘দ্য ওয়াল’। 

বিসিসিআই টুইটারে দ্রাবিড় ও শুভমনের আলাপচারিতার একটা ভিডিয়ো পোস্ট করেছে। সেখানে বিভিন্ন প্রশ্নের মাঝে দলের হেড কোচকে শুভমন জিজ্ঞেস করেন, “আচ্ছা নিজের নাম লেখা ড্রেসিংরুমে ঢোকার অনুভূতিটা কেমন?” উত্তরে দ্রাবিড় জানিয়েছেন, তিনি কৃতজ্ঞ। এবং কিছুটা বিব্রতও! 

আরও পড়ুন: Jasprit Bumrah and Rohit Sharma: কবে মাঠে ফিরবেন বুমরা? বড় মন্তব্য করে দিলেন চাপে থাকা রোহিত

আরও পড়ুন: Shubman Gill, IND vs NZ: নতুন বছরে বাইশ গজে ‘শুভ মহরৎ’! কী বললেন সিরিজের সেরা শুভমন?

দ্রাবিড় বলেন, “দেখো, এমন কিছু তো দেখতে ভালো লাগেই। এত বছর ধরে মানুষের এত ভালোবাসা পেয়েছি। সেটা দেখে আমি কৃতজ্ঞ। ভারতের ক্রিকেটার হওয়া বিশাল একটা প্রাপ্তি। নিজেকে খুবই ভাগ্যবান মনে হয় যে ক্রিকেটের কিছুটা প্রতিভা নিয়ে আমি জন্মেছিলাম বলেই খেলতে পেরেছি। সেই সঙ্গে দারুণ লাগে, যখন ভাবি, ক্রিকেটটা আমি দীর্ঘ দিন ধরেই খেলেছি। ড্রেসিংরুমে নিজের নাম দেখে সত্যি কথা বলতে কি, আমার একটু বিব্রতই লাগে। সেই সঙ্গে দারুণ কৃতজ্ঞও।” 

ভারতীয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটার দ্রাবিড়। ব্যাকরণসিদ্ধ ব্যাটিং তাঁকে দিয়েছিল ‘দ্য ওয়াল’ তকমা। টিম ইন্ডিয়ার অধিনায়কত্বও করেছেন। ১৬৪ টেস্টে তাঁর রান ১৩২৮৮। গড় ৫২.৩১। সর্বোচ্চ পাকিস্তানের বিরুদ্ধে ২৭০। সঙ্গে রয়েছে ৩৬টি শতরান ও ৬৩টি অর্ধ শতরান। টেস্টের সঙ্গে একদিনের ক্রিকেটেও সফল দ্রাবিড়। ৩৪৪টি একদিনের ম্যাচে তাঁর রান ১০৮৮৯। গড় ৩৯.১৬। স্ট্রাইক রেট ৭১.২৩। সর্বোচ্চ নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৫৩ রান। এই ফরম্যাটে ১২টি শতরান ও ৮৩টি অর্ধ শতরান করেছেন টিম ইন্ডিয়ার বর্তমান কোচ। ইন্দোরের হোলকার স্টেডিয়ামের ড্রেসিংরুমের নাম তাঁর নামে দিয়ে ভারতীয় ক্রিকেটে তাঁর অবদানের ছোট্ট একটা স্বীকৃতিই দেওয়া হয়েছে। তবে দ্রাবিড় নিজে মনে করেন, এট তাঁর প্রতি একধরনের ভালোবাসা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।