Rahul Dravid: নিজের নামের ড্রেসিংরুমে ঢুকে ‘বিব্রত’ লাগে, গিলের প্রশ্নে লজ্জা পেলেন দ্রাবিড়

Advertisement

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটের ইতিহাসে নিঃসন্দেহে কিংবদন্তি ক্রিকেটার রাহুল দ্রাবিড়। বর্তমানে ভারতীয় দলের প্রধান কোচের দায়িত্ব সামলাচ্ছেন তিনি। তাঁর প্রশিক্ষণেই সদ্য নিউজিল্যান্ডকে ঘরের মাটিতে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করেছে ভারত। সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলা হয় ইন্ডোরে। ইন্ডোরের হোলকার স্টেডিয়ামের ম্যাচে ভারত ৯০ রানের বড় ব্যবধানে জিতেওছে। প্রসঙ্গত এই হোলকার স্টেডিয়ামের ড্রেসিংরুমের নামকরণ করা হয়েছে রাহুল দ্রাবিড়ের নামেই। ম্যাচ শেষে সেকথাই তুলে ধরলেন ভারতীয় দলের ওপেনার শুভমন গিল। গিল, দ্রাবিড়কে সরাসরি প্রশ্ন করে বসেন নিজের নামাঙ্কিত ড্রেসিংরুমে ঢুকতে কেমন লাগল? যার উত্তরে অসাধারণ জবাব দিয়েছেন স্বয়ং দ্রাবিড়।

তৃতীয় ওয়ানডের পরে বিসিসিআইয়ের তরফে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে আলোচনায় মত্ত রয়েছেন শুভমন গিল এবং রাহুল দ্রাবিড়। উল্লেখ্য ২০১৭ সালে যে ভারতীয় দল অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছিল সেই দলে দ্রাবিড়ের প্রশিক্ষণেই খেলেছিলেন গিল। ওই দলের সহ-অধিনায়কও ছিলেন গিল। ভিডিয়োতে তৃতীয় ওয়ানডেতে গিলের খেলা ইনিংসের প্রশংসা করতে দেখা যায় দ্রাবিড়কে। উল্লেখ্য ২০১৫ সালেই হোলকার স্টেডিয়ামের ড্রেসিংরুমের নামকরণ করা হয়েছিল দ্রাবিড়ের নামে।

সেই বিষয়টি তুলেই গিল, দ্রাবিড়কে প্রশ্ন করে বসেন ‘নিজের নামাঙ্কিত ড্রেসিংরুমে ঢুকে কেমন লাগল?’ যার উত্তরে দ্রাবিড় জানান ‘সত্যি দারুণ লাগছে। আমাকে যে ভালোবাসা দেওয়া হয়েছে বা হচ্ছে তাতে আমি অভিভূত, কৃতজ্ঞ। এত বছর ধরে এত মানুষের ভালোবাসা পেয়েছি তাতে আমি অভিভূত। এই দেশে এই খেলাটা খেলতে পেরে আমি গর্বিত। যে ভালোবাসাটা আমি পেয়েছি তা অনবদ্য। আমার সৌভাগ্য যে আমার কাছে সেই প্রতিভা ছিল যে এই খেলাটা আমি খেলতে পেরেছি। দীর্ঘ সময় ধরে খেলতে পেরেছি। তবে মাঝেমধ্যে আমি এমন ভালোবাসা পেয়ে অস্বস্তিকর পরিস্থিতিতেও পড়ি। আমি সবার কাছে কৃতজ্ঞ।’

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।