Pathaan Box office collection: বয়কট গ্যাংকে বুড়ো আঙুল! প্রথমদিনই KGF ২-কে পিছনে ফেলে ইতিহাস রচলেন ‘পাঠান’ শাহরুখ

Advertisement

তিনি এলেন, দেখলেন, জয় করলেন! হ্যাঁ, চার বছর পর শাহরুখ খানের স্ক্রিনে ফেরা পুরোপুরি সফল! অন্তত ‘পাঠান’ ছবির প্রাথমিক কালেকশন সে কথাই বলছে। বুধবার সকাল থেকেই ‘পাঠন’ ঘিরে সাজোসাজো রব দেশের সিনেমা হলগুলিতে। মাল্টিপ্লেক্স থেকে সিঙ্গল স্ক্রিন, সবর্ত্রই উন্মাদনা চোখে পড়েছে। কলকাতা,দিল্লি, মুম্বই-য়ের মতো মেট্রো সিটির পাশাপাশি শহরতলি, মফঃস্বলের সিঙ্গল স্ক্রিনেও রমরমিয়ে চলছে ‘পাঠান’।

গত কয়েক মাস ধরে বিতর্কের কেন্দ্রবিন্দুতে থেকেছে ‘পাঠান’। ‘বেশরম রং’ মুক্তির পর এই ছবির গায়ে ‘হিন্দু বিরোধী’ তকমা সাঁটার চেষ্টা চলেছে, বিতর্কের আঁচ ঠাণ্ডা করতে সিবিএফসি-র কাঁচিও চলেছে পুরোদমে। তবে সবকিছুকে ছাপিয়ে গেল শাহরুখের প্রতি তাঁর ফ্যানেদের ভালোবাসা।

ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ জানিয়েছেন প্রথমদিনই রেকর্ড গড়ে ফেলেছে ‘পাঠান’। ন্যাশন্যাল মাল্টিপ্লেক্স গুলিতে প্রথমদিন রাত ৮.১৫ পর্যন্ত শাহরুখের ছবির টিকিট বিক্রি হয়েছে মোট ২৫.০৫ কোটির! রাতের শো যোগ হলে, এই সংখ্যাটা এক লাফে অনেকটাই বাড়বে।

মাল্টিপ্লেক্সে আজ পর্যন্ত প্রথম দিন আয়ের নিরিখে সবার আগে ছিল কেজিএফ চ্যাপ্টার ২ (২২.১৫ কোটি), তারপর ‘ওয়ার’ (১৯.৬৭) এবং ‘ঠগস অফ হিন্দুস্তান’ (১৮ কোটি)। আর এই পরিসংখ্যান গোটা দিনের। পাঠানের হাতে আরও কয়েকঘন্টা রয়েছে নিজের রেকর্ডকে আরও মজবুত করবার।

পাঠানের প্রথম দিনের মাল্টিপ্লেক্স কালেকশন- (রাত ৮.১৫ পর্যন্ত)

পিভিএর- ১১.৪০ কোটি টাকা

আইনক্স- ৮.৭৫ কোটি টাকা

সিনেপলিস- ৪.৯০ কোটি টাকা


‘পাঠান’-এর কালেকশনের একটা বড় অঙ্ক আসবে সিঙ্গল স্ক্রিন থিয়েটার থেকে। সুতরাং প্রথম দিন এই ছবির কালেকশন প্রায় ডবল হবে ২৫ কোটি থেকে। প্রথম দিন আয়ের নিরিখে ভারতে এক নম্বরে রয়েছে যশের ‘কেজিএফ টু’। মুক্তির দিন মোট ৫৩.৯৫ কোটি টাকা কামিয়ে ছিল এই ছবি। সেই রেকর্ড শাহরুখ খান ছুঁতে পারবেন কিনা এখন সেটাই দেখবার।

একের পর এক ফ্লপের ভারে জর্জরিত শাহরুখ খান ‘জিরো’র (ডিসেম্বর, ২০১৮) পর লাইট-ক্যামেরা-অ্যাকশনের দুনিয়া থেকে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন। দীর্ঘ তিন বছর পর ২০২১ সালের নভেম্বর মাসে ‘পাঠান’-এর শ্যুটিং শুরু করেন শাহরুখ। ছবির আনুষ্ঠানিক ঘোষণা করতে আরও লম্বা সময় লাগিয়েছেন কিং খান। শাহরুখের রাজকীয় প্রত্যাবর্তনের অপেক্ষায় ছিল ভক্তরা, সমালোচকরা আগেই বলেছিলেন ‘পাঠান’ শাহরুখের কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ ছবি হতে চলেছে, বক্স অফিসে এই ছবি না-টিকলে তা বড় সেট ব্যাক হত শাহরুখের। তবে প্রথম দিনের হিসাব এবং ট্রেন্ড বলছে ‘ঠগস অফ হিন্দুস্তান’-এর ভাগ্য হবে না ‘পাঠান’-এর। তাই নিঃসন্দেহে ‘পাঠান’ নিঃসন্দেহে সুপারস্টার শাহরুখের সুপারহিট দ্বিতীয় ইনিংস।

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।