Pat Cummins: ‘আমার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার আর্থিক ক্ষতি হয়নি’, নিন্দুকদের আক্রমণ উড়িয়ে দাবি কামিন্সের

Advertisement

শুভব্রত মুখার্জি: ক্রিকেট অস্ট্রেলিয়ার কোনও আর্থিক ক্ষতি তাঁর কারণে হয়নি বলেই দাবি করলেন প্যাট কামিন্স। অস্ট্রেলিয়ার ওয়ানডে এবং টেস্ট দলের অধিনায়ক এমন দাবি জানিয়েছেন সম্প্রতি। উল্লেখ্য সাম্প্রতিক সময়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্যতম স্পন্সর অ্যালিন্টা এনার্জির সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়েছে। ফলে ৪০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার ক্ষতির সম্মুখীন হতে হয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডকে। যার জন্য বিশেষজ্ঞদের একাংশ দায়ি করেছেন কামিন্সকেই। বিষয়টি নিয়ে অবশেষে মুখ খুলেছেন কামিন্স। জানিয়ে দিয়েছেন কোনও ভাবেই তাঁর ভাবনা বা চিন্তার জন্য আর্থিক ক্ষতি হয়নি ক্রিকেট অস্ট্রেলিয়ার।

ফেব্রুয়ারি মাসেই ভারতের বিরুদ্ধে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। আর সপ্তাহ খানেক বাদেই ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া দল। তার আগেই বিতর্ক দেখা দিয়েছে প্যাট কামিন্সকে নিয়ে। উল্লেখ্য গত বছরে অক্টোবর মাসে প্রথম বিষয়টি নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছিল। কারণ প্যাট কামিন্স ওই সময় কোনও স্পন্সরের হয়েই বিজ্ঞাপন শুট করতে রাজি হননি। তারপরেই ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত নেয় অ্যালিন্টা এনার্জি। আর সেই কারণে প্যাট কামিন্সকেই দায়ি করেছে অনেকে।

অস্ট্রেলিয়ার জনপ্রিয় সংবাদমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ডের তরফে জানানো হয়েছে বিষয়টি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হকলি এবং অধিনায়ক প্যাট কামিন্সের ইতিমধ্যেই আলোচনা হয়েছে। অ্যালিন্টা এনার্জির তরফে জানানো হয়েছে তাঁদের ব্যবসায়িক পরিকল্পনার পরিবর্তনের কারণেই ২০২৩ জুনের পর থেকে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সিদ্ধান্ত হয়েছে। বিষয়টি নিয়ে কামিন্স জানিয়েছেন, ‘আমি এখন এমন একটা পজিশনে রয়েছি যেখান থেকে আমি অনেক সময়েই অহেতুক বিতর্কে জড়িয়ে পড়ি। এই বিষয়টিও তাই। এটা নিয়েই বেঁচে থাকতে হবে। যেসব মানুষরা আমাকে চেনেও না তাঁরাই আমার বিষয়ে মতামত জানাচ্ছে। আমার আশেপাশের মানুষেরা বিভিন্ন বিষয় নিয়ে উৎসাহ দেখায়। এটাই স্বাভাবিক।’ উল্লেখ্য গত অক্টোবরেই কামিন্স জানিয়েছিলেন ‘অনেক ক্রিকেটার ধর্ম দেখে, খাবারের পছন্দ দেখে কোনও বিজ্ঞাপন করা বা না করার সিদ্ধান্ত নেয়। আমার ক্ষেত্রেও তাই হয়েছে। প্রতিটা অর্গানাইজেশনের দায়িত্ব রয়েছে সমাজের প্রতি, খেলার প্রতি। তাই আমি মনে করি না আমার কারণে ক্রিকেট অস্ট্রেলিয়ার কোনও ক্ষতি হয়েছে।’

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।