Mohammad Amir | Pakistan: প্রাক্তন পেসারকে বর্তমান হওয়ার খোলা আমন্ত্রণ দিল পাকিস্তান!

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তান ক্রিকেট বোর্ডের (Pakistan Cricket Board) চেয়ারম্যান নাজাম শেঠি (Najam Sethi) জানিয়ে দিলেন যে, প্রাক্তন পাক পেসার মহম্মদ আমির চাইলেই দেশের হয়ে ফের আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারেন। আমিরকে তাঁর জন্য শুধু অবসর ভেঙে ফিরলেই হবে। ২০২০ সালে আমির দেশের জার্সি তুলে রাখলেও, পাকিস্তান সুপার লিগ ও বিদেশি লিগে তিনি খেলছেন নিয়মিত। প্রাক্তন পাক ম্যানেজমেন্টের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়েই দেশের হয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন।

নাজাম শেঠি এক সাক্ষাৎকারে বলেছেন, ‘মহম্মদ আমির অবসর ভেঙে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফেলতে পারে। ম্যাচ ফিক্সিংয়ের বিরুদ্ধে আমি সবসময় কড়া পদক্ষেপ নিয়েছি। কিন্তু আমি এটাও বিশ্বাস করি যে, প্লেয়ার শাস্তি ভোগ করার পর, তাঁকে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেওয়া উচিত। অবসরের সময়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করেছিলেন আমির। তিনি বলেছিলেন, ‘নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর আমি জান-প্রাণ লড়িয়ে দিয়েছিলাম। দেশের জন্য কে না খেলতে চায়! পাক বোর্ড বারবার বলছে, ওরা আমার উপর প্রচুর বিনিয়োগ করেছে। কিন্তু আমি ওদের সঙ্গে বেইমানি করেছি। আমি নাকি টেস্ট ছেড়েছি ফ্র্যাঞ্চাইজি লিগ খেলব বলে। তেমনই যদি হত তা হলে আমি পাকিস্তানের হয়ে খেলতামই না। শুধু টি-২০ লিগ খেলতাম।’ আমির এও বলেছিলেন যে, এই মানসিক যন্ত্রণা তিনি সহ্য করতে পারছেন না।’

আরও পড়ুনVirat Kohli: মাঠে নামার আগেই ইতিহাস কোহলির! অতীতে যা পারেননি কোনও প্রজন্মের কোনও ক্রিকেটারই

এই প্রসঙ্গে নাজাম বলেন,  ‘আমিরের মনে হয়েছে যে, পিসিবি-র আগের নির্বাচক কমিটি ও চেয়ারম্যান রামিজ রাজা ওর সঙ্গে ঠিক আচরণ করেনি। রামিজ তো মনে করে যে, ক্রিকেটে দুর্নীতি করা কারোরই আর কখনও পাকিস্তানের হয়ে খেলা উচিত নয়। কিন্তু এটা আমার দৃষ্টিভঙ্গি নয়। আমার মতে যে শাস্তি ভোগ করেছে নিজের কৃতকর্মের জন্য, তাঁর পাকিস্তানের হয়ে কামব্যাক করতে দেওয়া উচিত।’ আমির দেশের জার্সিতে ৩৬টি টেস্ট (১১৯টি উইকেট), ৬১টি একদিনের আন্তর্জাতিক ম্য়াচ (৮১টি উইকেট) ও ৫০টি টি-২০ (৫৯টি উইকেট) খেলে অবসর নিয়েছেন। একসময়ে পাকিস্তানের জার্সিতে বিপক্ষের ত্রাস ছিলেন তিনি। বিরাট কোহলির মতো ব্যাটিং মায়েস্ত্রোও বলেছিলেন যে, আমিরকে খেলা অত্যন্ত কঠিন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
  

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।