Job scam in Bankura: জয়েন্ট বিডিও পরিচয় দিয়ে চাকরির নামে একাধিক উপপ্রধানের সঙ্গে প্রতারণা, ধৃত ৪

Advertisement

রাজ্যের বিভিন্ন প্রান্তে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ প্রায়ই শোনা যায়। অধিকাংশ ক্ষেত্রেই প্রতারণার শিকার হয়ে থাকেন বেকার যুবক যুবতীরা। এবার ঘনিষ্ঠ আত্মীয়দের চাকরির জন্য টাকা দিয়ে প্রতারিত হলেন একাধিক গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান। জয়েন্ট বিডিও পরিচয় দিয়ে ব্লকের একাধিক শূন্যপদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে পঞ্চায়েত উপপ্রধানদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ। সেই অভিযোগে পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে। উত্তর ২৪ পরগনা থেকে ওই ৪ জনকেই গ্রেফতার করেছে। বাঁকুড়া সাইবার থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১৬ ও ১৭ জানুয়ারি বাঁকুড়ার ওন্দা ব্লকের কল্যাণী গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ও বড়জোড়া ব্লকের পিড়রাবনি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানের মোবাইলে অজানা নম্বর থেকে ফোন আসে। ফোনের অপরপ্রান্তে থাকা ব্যক্তি নিজেকে সংশ্লিষ্ট ব্লকের জয়েন্ট বিডিও বলে নিজেকে পরিচয় দেন। ওই ব্যক্তি সংশ্লিষ্ট ওন্দা ও বড়জোড়া ব্লকে আশাকর্মী ও আইসিডিএস-সহ একাধিক শূন্যপদে দ্রুত নিয়োগ করা হবে জানান। উপপ্রধানদের আত্মীয় বা পরিচিত কেউ ইচ্ছুক থাকলে তাঁদের নিয়োগ করা হবে বলে জানান। এরপর কল্যাণী গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান পিড়রাবনি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানের মাধ্যমে ৩ জন যুবক পৃথক পৃথক ভাবে অজানা ওই মোবাইল নম্বরে যোগাযোগ করলে টাকা পাঠাতে বলা হয়। সেইমতোই তাঁরা টাকা পাঠান। তাঁদের জানানো হয়, পরের দিন সংশ্লিষ্ট ব্লকের বিডিও অফিসে গেলে তাঁদের কাজে জয়েন করানো হবে। কিন্তু, সেখানে গিয়ে তাঁরা জানতে পারেন প্রতারণার শিকার হয়েছেন।

এরপরই তিনজন পৃথক পৃথক ভাবে ওন্দা ও বেলিয়াতোড় থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে বাঁকুড়া সাইবার থানার পুলিশ বিশেষ প্রযুক্তি কাজে লাগিয়ে উত্তর চব্বিশ পরগনার বারাসত এলাকার চারজনকে চিহ্নিত করে। গতকাল রাতে বারাসাত এলাকায় হানা দিয়ে ওই চার প্রতারককে গ্রেফতার করে বাঁকুড়ায় নিয়ে যায়। আজ ধৃতদের বাঁকুড়া জেলা আদালতে তোলা হয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।