IND vs NZ: অবশেষে ইংল্যান্ডের মতো ODI খেলতে পারছে ভারত, রোহিত-গিলদের দেখে দাবি মাইকেল ভনের

Advertisement

একদিনের ম্যাচে সেঞ্চুরির খরা কাটালেন রোহিত শর্মা। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে রান পেলেন ভারত অধিনায়ক। প্রায় তিন বছর পর ওডিআইতে সেঞ্চুরি পেলেন ‘হিটম্যান’। তার সঙ্গে সঙ্গেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক একদিনের ক্রিকেটে তাঁর ব্যক্তিগত ৩০টি সেঞ্চুরির মালিক হলেন। রোহিত এবং শুভমন গিলের জুটির জোড়া শতরানে স্কোরবোর্ডে বিশাল রান যোগ করে ভারত। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন এই জুটির শতরানের পর একটি টুইট করেন। যা দ্রুত সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের এই ম্যাচ বেশ ভালোভাবে তিনি উপভোগ করেছেন বলে জানিয়েছেন।

ভারত অধিনায়ক নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি পেয়েছেন তরুণ তুর্কি শুভমন। যা সিরিজে তাঁর দ্বিতীয় সেঞ্চুরি। তারপরেই ভন টুইটারে লেখেন, ‘অবশেষে ভারত একদিনের ক্রিকেটে আক্রমণাত্মক উপায় (অর্থাৎ ইংল্যান্ড যেভাবে খেলে) খুঁজে পেয়েছে। যা এই বছর ওডিআই বিশ্বকাপ জয়ের জন্য ভারতকে হট ফেভারিট করে তুলবে।’ তবে তাঁর এই টুইটের পরেই চারটি উইকেট হারায় ভারত। কিছুক্ষণের জন্য ম্যাচে ফিরে আসে নিউজিল্যান্ড। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী এক ব্যাক্তি ভনের টুইটের প্রত্যুত্তরে লেখেন, ‘আপনার টুইটের পরেই ভারত চার উইকেট হারিয়েছে।’ এই ভক্তের পোস্টটি ভাইরাল হয়ে যায় সামাজিক মাধ্যমে।

ভারত নিউজিল্যান্ডের একদিনের সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচ ছিল এটি। ভারত অধিনায়ক রোহিত শর্মা ৮৫ বলে করেন ১০১ রান। প্রথম ম্যাচের ডবল সেঞ্চুরির পর এই ম্যাচে ফের সেঞ্চুরি করেন শুভমন গিল। ১১২ রান করতে তিনি নিয়েছেন ৭৮ টি বল। রোহিত ও গিলের জুটি ভারতকে ২৬ ওভারে ২১২ রানে পৌঁছে দেয়। তবে এরপরই ভারতের রানের গতি কিছুটা কমে যায়। ২৬.১ ওভারে ২১২ রানে ১ উইকেট পড়ার পর ভারত ৩৮.৪ ওভারে দ্রুত আরও ৪ উইকেট হারিয়ে ফেলে। বিরাট কোহলি ইশান কিষাণ ও সূর্যকুমার যাদব তাড়াতাড়ি ফিরে যান।

এরপরে হাল ধরেন হার্দিক পান্ডিয়া। তিনি দ্রুত অর্ধশত রান করেন। শেষের দিকে নেমে ঝোড়াে ইনিংস খেলেন শার্দুল ঠাকুর। যার ফলে ভারত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৮৫ রানে পৌঁছে যায় রোহিত শর্মার দল। ব্যাটে দুরন্ত অর্ধশতরান করার পরে একটি উইকেট নেন হার্দিক পান্ডিয়া। তিনটি উইকেট নেন শার্দুল। ম্যাচের সেরা নির্বাচিত হন শার্দুল ঠাকুর।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।