১,১০০ দিন পর শতরান মানে কী,মাত্র ১২টি ODI খেলেছি- টিভি চ্যানেলের ওপর খাপ্পা রোহিত – IND vs NZ: Broadcasters should show the right things

Advertisement

তিন বছরের দীর্ঘ প্রতীক্ষা। অবশেষে ওডিআই-এ সেঞ্চুরি করলেন রোহিত শর্মা। ৮৩ বলে তিনি সেঞ্চুরি করে ফেলেন। ৩ বছর বাদে তাঁর সেঞ্চুরি নিয়ে বহু চর্চা হচ্ছে। টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মা নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওডিআই-তে তাঁর শতরান করেন ১,১০০ দিন পর। তবে এই ৩ বছর বাদে তাঁর সেঞ্চুরি করার বিষয়টি সম্প্রচারকারী চ্যানেল বারবার গুরুত্ব দিয়ে বলায়, তাতে খুশি না হয়ে চটেছেন রোহিত শর্মা।

সম্প্রচারকারী চ্যানেলকে উদ্দেশ্য করে রোহিত বলেছেন, ‘আমি তিন বছরে মাত্র ১২টি ওয়ানডে খেলেছি। তিন বছর অনেক বেশি সময় শোনায়। কখনও কখনও, মানুষের জিনিসগুলি মনে রাখা উচিত… সম্প্রচারকারীদের উচিত সঠিক জিনিসগুলি দেখানো।’

আরও পড়ুন: আরও পড়ুন: কয়েক মাস আগেই ট্রোল হতেন, আজ ICC ODI Player Rankings-এর শাহেনশাহ হলেন সিরাজ

মঙ্গলবার ইন্দোরে দাপটের সঙ্গেই ৮৫ বলে ১০১ রান করেন রোহিত। তাঁর ইনিংস সাজানো ছিল ৯টি চার এবং ছ’টি ছক্কাতেও। ওডিআই-এ হিটম্যানের মোট ছক্কার সংখ্যা দাঁড়াল ২৭২টি। সেই সঙ্গে রিকি পন্টিংয়ের মতোই এক দিনের ক্রিকেটে সমসংখ্যক শতরান করে ফেললেন রোহিত। তবে ভারতের অধিনায়ক অনেক কম ম্যাচে এই কীর্তি গড়েছেন। তাই তিনি উঠে এলেন তৃতীয় স্থানে। এক দিনের ক্রিকেটে পন্টিংয়ের ৩০টি শতরান হতে লেগে গিয়েছিল ৩৭৫টি ম্যাচ। রোহিত সেই মাইলফলকে পৌঁছলেন ২৪১টি ম্যাচে। ফলে এক দিনের ক্রিকেটে সর্বাধিক শতরানের তালিকায় পন্টিং টপকে গিয়েছেন তিনি।

আরও পড়ুন: কয়েক মাস আগেই ট্রোল হতেন, আজ ICC ODI Player Rankings-এর শাহেনশাহ হলেন সিরাজ

এ দিন টস হেরে প্রথমে ব্যাট করে শুভমন গিল এবং রোহিত শর্মার ঝড়ে ভারতের বড় রান তোলার জমিটা শক্ত হয়। শুভমন ৭৮ বলে ১১২ রান করেন। আর রোহিতের সংগ্রহ ৮৫ বলে ১০১ রান। এ ছাড়া ৩৮ বলে ৫৪ করেন হার্দিক পাণ্ডিয়া। বিরাট কোহলি ৩৬ রান করেন। ভারত ৯ উইকেটে ৩৮৫ রান করে। নিউজিল্যান্ডের জ্যাকব ডাফি এবং ব্লেয়ার টিকনার ৩টি করে উইকেট নিয়েছেন।

পাহাড় সমান রান তাড়া করতে নেমে প্রথমেই (২ বলে ০) ফিন অ্যালেনের উইকেট হারিয়ে চাপে পড়েছিল নিউজিল্যান্ড। তবে ডেভন কনওয়ে এবং হেনরি নিকোলাস মিলে হাল ধরেন। ১০০ বলে ১৩৮ করেন কনওয়ে। ৪০ বলে ৪২ করেন হেনরি নিকোলাস। তবে শেষ রক্ষা হয়নি। জলে গিয়েছে কনওয়ের সেঞ্চুরি। ২৯৫ রানে অল আউট হয়ে যায় কিউয়িরা। ভারতের শার্দুল ঠাকুরের ৩ উইকেট ছাড়াও, কুলদীপ যাদব নিয়েছেন তিন উইকেট। ২টি উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চাহাল।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।