সিউড়ির সমবায় ব্যাঙ্কে খোঁজ পাওয়া গেল আরও ১৫৩টি বেনামি অ্যাকাউন্টের

Advertisement

গরুপাচারের তদন্তে সিউড়ির সমবায় ব্যাঙ্কে আরও ১৫৩টি বেনামি অ্যাকাউন্টের হদিশ পেল সিবিআই। বুধবার সিউড়ি সমবায় ব্যাঙ্কে তদন্ত চালিয়ে এই বেনামি অ্যাকাউন্টগুলির সন্ধান পেয়েছেন সিবিআইয়ের গোয়েন্দারা। এর ফলে ওই ব্যাঙ্কে মোট ৩৩০টি ভুয়ো অ্যাকাউন্টের সন্ধান পেলেন গোয়েন্দারা। সূত্রের খবর, সিউড়ির সরকারি ও বেসরকারি ব্যাঙ্কগুলিতে আরও বেনামি অ্যাকাউন্ট রয়েছে।

বুধবার সকালে বেনামি অ্যাকাউন্টের তদন্তে ফের সিউড়ি যান সিবিআইয়ের গোয়েন্দারা। সকালে মিনিট দশেক সমবায় ব্যাঙ্কে কাটান তাঁরা। এর পর চলে যান লাগোয়া হরিপুর গ্রামে। সেখানে ব্যাঙ্ক থেকে উদ্ধার হওয়া নথি দেখিয়ে গ্রামবাসীদের জিজ্ঞাসাবাদ করেন তাঁরা। প্রত্যেকেই সিবিআইকে জানান, তাঁর নামে যে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলা হয়েছে তা ঘুণাক্ষণেও জানা ছিল না। ১০০ দিনের কাজের জন্য জমা দেওয়া নথি ব্যবহার করে ওই অ্যাকাউন্টগুলি খোলা হয়েছে বলে জানান তাঁরা।

দিনভর তদন্ত শেষ করে ফের সমবায় ব্যাঙ্কে ফিরে আসেন সিবিআইয়ের গোয়েন্দারা। বৈঠক করেন ব্যাঙ্কের ম্যানেজারের সঙ্গে। এর পরই জানা যায়, ওই ব্যাঙ্কে আরও ১৫৩টি বেনামি অ্যাকাউন্টের খোঁজ পেয়েছেন তাঁরা। এই অ্যাকাউন্টগুলিতে লক্ষ লক্ষ টাকা লেনদেন হলেও বর্তমানে তাদের ব্যালান্স ৫০ টাকা থেকে ২০০ টাকার মধ্যে।

বলে রাখি, গত ৬ জানুয়ারি সিউড়ি সমবায় ব্যাঙ্কে তল্লাশি চালায় সিবিআই। তখন ব্যাঙ্কে খোঁজ পাওয়া যায় ১৭৭টি ভুয়ো অ্যাকাউন্টের। সিবিআইয়ের কাছে ব্যাঙ্কের ম্যানেজার জানান, এক প্রভাবশালী ব্যক্তির ঘনিষ্ঠরা অ্যাকাউন্টগুলি খুলিয়েছেন। সিবিআই সূত্রে জানা গিয়েছে, সিউড়ি ও বীরভূমের অন্য সরকারি ও বেসরকারি ব্যাঙ্কে আরও ভুয়ো অ্যাকাউন্ট রয়েছে। এই অ্যাকাউন্টগুলির মাধ্যমে গরুপাচারের কালো টাকা সাদা করা হয়েছে বলে মনে করছেন গোয়েন্দারা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।