শুভেন্দু অধিকারী এদিন ফের একবার নিয়োগ দুর্নীতিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন, Suvendu Adhikari agains targets Abhishek Banerjee in recruitment corruption case

Advertisement

Advertisement

ঝাড় যেমন, বাঁশ তেমনই

মগরাহাট পশ্চিমের তৃণমূল বিধায়ক ডায়মন্ডহারবারের এসডিপিওকে এদিন দুটাকার চাকর বলে কটাক্ষ করেন। তৃণমূলের এক কর্মীকে পুলিশ গ্রেফতার করায় তিনি উস্থি থানায় গিয়েছিলেন। খবর পেয়ে সেখানে যান ডায়মন্ডহারবারের এসডিপিও মিতুন দে। সেই সময় বিধায়কের সঙ্গে তাঁর বাক বিতণ্ডা হয়। এনিয়ে শুভেন্দু অধিকারী বলেন, রাজ্যের পুলিশমন্ত্রী এভাবেই ভবানীপুর থানায় ঢুকে আসামী ছিনতাই করেছিলেন। তিনি কটাক্ষ করে বলেন ঝাড় যেমন, বাঁশ তেমনই হবে। গিয়াসুদ্দিন তো একই ঝাড়ের বাঁশ। আর রাস্তা দেখিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন শুভেন্দু অধিকারী।

মিড ডে মিলের টাকা থেকে ক্ষতিপূরণ

মিড ডে মিলের টাকা থেকে ক্ষতিপূরণ

গত বছর ১০ অগাস্ট বীরভূমের মল্লারপুরে পথ দুর্ঘটনায় নয়জনের মৃত্যুর পরে সেই মাসেই তাঁদের ক্ষতিপূরণ দেওয়া হয়। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের পাশাপাশি রাজ্য সরকারও এব্যাপারে সাহায্য করে। পরে দেখা যায় রাজ্য সরকারের টাকা গিয়েছে কুকড মিড জে মিল থেকে। এব্যাপারে বীরভূমের জেলাশাসক বলেছিলেন বিশেষ প্রয়োজনে একখাতের টাকা অন্য খাতে খরচ করা হলেও সঠিক খাতের টাকা এসে গেলে তা পূরণ করে দেওয়া হয়। এব্যাপারে এদিন প্রশ্ন করা হলে বিরোদী দলনেতা বলেন, যেসব বিডিও এবং ডিএম এসব কাজ করেছেন, তাঁরা জেলে যাবেন। তিনি আরও বলেন, ৩০ জানুয়ারি রাজ্যে মিড ডে মিল বিষয়টি পর্যবেক্ষণ করতে কেন্দ্রীয় দল আসছে। তারা রাজ্যে থাকবেন ৬ ফেব্রুয়ারি পর্যন্ত। তিনি বলেন, চোর একেবারে সাফ করে দেওয়া হবে।

 কুন্তল ঘোষের মুখে কেন ভাইপোর নাম নেই

কুন্তল ঘোষের মুখে কেন ভাইপোর নাম নেই

যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষকে ইডির জিজ্ঞাসাবাদ নিয়ে প্রশ্ন করলে শুভেন্দু অধিকারী বলেন, তাঁর (কুন্তল) মুখ থেকে এখনও ভাইপোর নাম আসছে না কেন? তিনি অভিযোগ করেন, ভাইপো আর ভাইপোর পিএ-ই তো ৭৫ শতাংশ টাকা নিয়েছে। তিনি বলেন, ১০০ কোটি তুলেছে, কুন্তল ২৫ রেখেছে, ১০ টা বেসরকারি কলেজ তৈরি করেছে। আর ৭৫ কোটি সরাসরি ভাইপোর হাতে তুলে দিয়েছে। কী প্যাকিং ছিল, কবে দিয়েছে, হ্যান্ডওভার, টেকওভার কীভাবে হয়েছে, হরিশ চ্যাটার্জি আর হরিশ মুখার্জি স্ট্রিটে, তা ভাইপোর পিএকে তুলে নিয়ে গেলেই বলে দেবে।
প্রসঙ্গ এর আগেও বিরোধী দলনেতা অভিযোগ করেছিলেন ভাইপোর আপ্ত সহায়ক ‘রায়’ নিয়োগ দুর্নীতিতে টাকার লেন দেনে জড়িত।

 পুলিশকে নিশানা

পুলিশকে নিশানা

নন্দীগ্রামে এক ব্যক্তি গুলি করা প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেন, পুলিশ ব্যস্ত কীভাবে বিজেপির লোকদের জব্দ করা যায়। আর কীভাবে মোটর সাইকেলে বেকার যুবকদের থেকে ফাইন করে টাকা আদায় করা যায়।
বিরোধী দলনেতা এদিন বিকেলে এগরা, মেছেগা-সহ বিভিন্ন জায়গায় সরস্বতী পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে জনসংযোগ সারেন।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।