মহমেডানকে হারিয়ে কন্যাশ্রী কাপের ফাইনালে ইস্টবেঙ্গল, লাল হলুদের সামনে শ্রীভূমি

Advertisement

বুধবার কিশোর ভারতী স্টেডিয়ামে মেয়েদের মিনি ডার্বিতে মহমেডান স্পোর্টিংকে ৩-০ গোলে হারিয়ে দিয়ে কন্যাশ্রী কাপের ফাইনালে উঠল ইস্টবেঙ্গল। বুধবার ২৫ জানুয়ারি কন্যাশ্রী কাপের সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল ও মহমেডান। সেই ম্যাচে সাদা কালো ব্রিগেডকে উড়িয়ে দিল লাল হলুদ বাহিনী। এই ম্যাচে জিতে ফাইনালের টিকিট পেল ইস্টবেঙ্গলের মেয়েরা। এদিনের ম্যাচে জোড়া গোল করেন রিম্পা হালদার। ইস্টবেঙ্গলের হয়ে অন্য গোলটি করেন মৌসুমী মুর্মু।

আরও পড়ুন… বিডে হারলেও হাল ছাড়তে রাজি নয় KKR, শপথ নিল ভবিষ্যতে WPL-কে ইডেনে আনার

ম্যাচের প্রথমার্ধে দুই দলের মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হয়। বিরতির ঠিক আগে রিম্পার গোলে এগিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল। ৪৫+১ মিনিটে দলের হয়ে প্রথম গোল করেন রিম্পা হালদার। এক গোলে এগিয়ে যায় লাল হলুদ। পিছিয়ে পড়ার পর আর ম্যাচে ফিরতে পারেনি সাদা কালোর মেয়েরা। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ বাড়িয়ে তোলে ইস্টবেঙ্গল। ম্যাচের ৬০ মিনিটে ২-০ করেন রিম্পা হালদার। দ্বিতীয়ার্ধে দাপট ছিল লাল হলুদেরই। ম্যাচের ৭৪ মিনিটে ইস্টবেঙ্গলের হয়ে তৃতীয় গোলটি করেন মৌসুমী মুর্মু। ৭৪ মিনিটের মাথায় লাল হলুদ শিবিরের হয়ে তৃতীয় গোলটি মৌসুমী মুর্মুর। মৌসুমীর গোলের পরে ম্যাচের স্কোর লাইন ছিল ৩-০।

আরও পড়ুন… WPL 2023- দল কেনার পরে বদলাল RCB-র লোগো, বিশেষ বার্তা কোহলির

এদিন প্রথমে সেমিফাইনাল ম্যাচ দেওয়া হয়েছিল ইস্টবেঙ্গল মাঠে। কিন্তু নিরপেক্ষ ভেন্যুতে করার আর্জি জানান মহমেডান কর্তারা। শেষ পর্যন্ত ম্যাচ অন্য জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়। আসলে সূচি অনুযায়ী এই ম্যাচটি হওয়ার কথা ছিল ইস্টবেঙ্গলের ঘরের মাঠে। কিন্তু শেষ বেলায় সাদা-কালো শিবির বেঁকে বসায় ম্যাচ হয়েছে নিরপেক্ষ ভেনুতে। এবং এই ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল কিশোর ভারতী স্টেডিয়ামে। এদিনের অন্য সেমিফাইনালে ওয়েস্ট বেঙ্গল পুলিশকে ০-১ গোলে হারিয়ে দিল শ্রীভূমি এফসি। শ্রীভূমির হয়ে জয় সূচক গোলটি করেন মুগলি সোরেন। শনিবার ফাইনালে শ্রীভূমি এফসির মুখোমুখি হবে লাল হলুদের মেয়েরা। দুপুর দুটোয় কিশোর ভারতী‌ স্টেডিয়ামে হবে ফাইনাল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।