বিডে হারলেও হাল ছাড়তে রাজি নয় KKR, শপথ নিল ভবিষ্যতে WPL-কে ইডেনে আনার

Advertisement

ক্রিকেট থেকে ফুটবল কিমবা কবাডি, ক্রীড়াক্ষেত্রে ফ্যান বেস শহরগুলোর মধ্যে অন্যতম শহর হল কলকাতা। সেই কারণেই আইএসএল-এ এই শহর থেকেই রয়েছে দুটি দল। কবাডিতে শহর না হলেও বাংলার নাম জড়িয়ে রয়েছে। আইপিএল-এও রয়েছে এই শহরের দল। ২০০৮ সালে ছেলেদের আইপিএলের সূচনার সময় যখন প্রবল হইচই হয়েছিল তখন মুম্বই বা দিল্লিকে ছেড়ে কলকাতাকে বেছে নিয়েছিলেন শাহরুখ খান। ছেলেদের আইপিএলের ১৫ বছর ধরে অংশ নিচ্ছে কলকাতা নাইট রাইডার্স। এবার শুরু হতে চলেছে মেয়েদের আইপিএল।

আরও পড়ুন… WPL 2023- দল কেনার পরে বদলাল RCB-র লোগো, বিশেষ বার্তা কোহলির

বুধবার এমনটাই সূত্র মারফৎ জানা গিয়েছে। যে পাঁচটি শহর খেলবে তার নাম ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে। মুম্বই, বেঙ্গালুরু-সহ মোট পাঁচটি শহরের নাম তালিকায় থাকলেও, নেই কলকাতার নাম। জানা গিয়েছে, বিশেষ আবেদন করেও দল পায়নি শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। শাহরুখ খানের ছবি পাঠান-এর মুক্তির দিনই এই খবর পেলেন শাহরুখ খান ও তাঁর ভক্তেরা। উল্লেখ্য, প্রাথমিকভাবে মহিলা আইপিএলে দল কিনতে আগ্রহ প্রকাশ করেছিল পুরুষদের লিগের ছ’টি ফ্র্যাঞ্চাইজি জমা দিয়েছিল নথিও।

আরও পড়ুন… IND vs NZ: লাথামকে আউট করার আগে হার্দিক- রোহিতদের কী বলেছিলেন শার্দুল?

তবে শুধু কেকেআর নয়, এই তালিকায় কলকাতা নাইট রাইডার্স ছাড়াও মুম্বই ইন্ডিয়ান্স, রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, দিল্লি ক্যাপিটালস, রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদও ছিল। কিন্তু মহিলা আইপিএলের দল কেনার জন্য নথি জমা দেওয়া থেকে বিরত থেকেছে চেন্নাই সুপার কিংস সহ তিনটি ফ্র্যাঞ্চাইজি। পাঁচটি দল নিয়ে শুভ সূচনা হবে মেয়েদের আইপিএলের প্রথম সংস্করণ। ভারতীয় ক্রিকেটে প্রায় বিপ্লব ঘটে যাওয়ার দিনে ওই পাঁচটি দলের মধ্যে নেই কলকাতার নাম! দিল্লি, মুম্বই, আমেদাবাদ, লখনউ এবং বেঙ্গালুরু- এই পাঁচটি শহর বেসড টিম নিয়ে শুরু হচ্ছে মেয়েদের আইপিএলের প্রথম সংস্করণ।

মেয়েদের প্রিমিয়র লিগে কলকাতার ফ্র্যাঞ্চাইজি না থাকায় স্বাভাবিকভাবেই মনখারাপ কেকেআর (KKR) সমর্থকদের। কেন মেয়েদের আইপিএলের প্রথম সংস্করণে দল পেল না কলকাতা নাইট রাইডার্স? মেয়েদের আইপিএলে দল কিনতে আগ্রহী আইপিএল দলগুলির মধ্যে ছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু শেষ পর্যন্ত আম্বানি, আদানিদের সঙ্গে পেরে ওঠেনি কিং খানের কোম্পানি। জানা গিয়েছে, কলকাতা নাইট রাইডার্স শেষ পর্যন্ত দর হাঁকায় ৬৬৬ কোটি টাকা। এর বেশি এগোতে চায়নি তারা। মেয়েদের আইপিএলে দল কেনার জন্য তা যথেষ্ট ছিল না। যে কারণে আপাতত মেয়েদের প্রিমিয়ার লিগে ঠাঁই হল না শাহরুখ খানের।

তবে এরপরে কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষের তরফ থেকে একটি বিবৃতি দেওয়া হয়েছে। বলা হয়েছে তারা ফিরে আসবে। ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের ভক্তদের আশ্বস্ত করেছে যে তারা আবার দল কেনার চেষ্টা করবে। কলকাতা নাইট রাইডার্স ছিল এমনই একটি ফ্র্যাঞ্চাইজি, যারা এবার দল কেনায় ব্যর্থ হয়েছে। কিন্তু কলকাতা ফ্র্যাঞ্চাইজি বিক্রি না হওয়া এবং ভবিষ্যতে লিগের সম্প্রসারণের সম্ভাবনা দেখে, কেকেআর আশ্বাস দিয়েছে যে তারা এটির জন্য আবার চেষ্টা করবে। এবং মহিলা আইপিএল-কে ইডেনে ফিরিয়া আনবে। তারা নিজেদের বার্তায় লিখেছে, ‘ভেন্যু হিসেবে কলকাতা এখনও খোলা রয়েছে! আমরা ইডেনে WPL নিয়ে আসব, এটা শুধু সময়ের ব্যাপার।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।