বাংলাদেশে ফের আক্রান্ত হিন্দুরা, ভাঙচুর হল একের পর এক সরস্বতী প্রতিমা

Advertisement

বাংলাদেশের ফের সংখ্যালঘুদের ওপর হামলার অভিযোগ। এবার সেদেশের নেত্রকোণায় সরস্বতী মূর্তি ভাঙচুরের অভিযোগ উঠেছে। নেত্রকোণা জেলার পূর্বধলা বাজারে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে। প্রকাশ্যে এসেছে একটি সিসিটিভি ফুটেজও।

জানা গিয়েছে, বাংলাদেশের নেত্রকোণা জেলার পূর্বধলা বাজারের এক মৃৎশিল্পী বেশ কয়েকটি সরস্বতী মূর্তি তৈরি করেছিলেন। মূর্তিগুলি মণ্ডপে নিয়ে যাওয়ার ঠিক আগে গত ২৩ জানুয়ারি রাতে এক ব্যক্তি শিল্পালয়ে ঢুকে বেশ কয়েকটি মূর্তিতে ভাঙচুর চালায়। মূর্তির মাথা ও হাত ভেঙে মাটিতে ফেলে দেওয়া হয়। ঘটনার যে সিসিটিভি ফুটেজ প্রকাশ্যে এসেছে তাতে এখনো পর্যন্ত ১ ব্যক্তিকেই দেখা গিয়েছে।

বাংলাদেশের হিন্দুদের সব থেকে বড় সংগঠন জাতীয় হিন্দু মহাজোট হামলার খবর স্বীকার করেছে। ছবি প্রকাশ করে তারা হামলাকারীর নাম আক্রম বলে জানিয়েছে। এই ঘটনায় স্থানীয় পুজো উদ্যোক্তাদের তরফে থানায় অভিযোগ জানানো হয়েছে। তবে এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশের তরফে এব্যাপারে কোনও প্রতিক্রিয়াও জানানো হয়নি।

শেখ হাসিনার সরকারের জমানায় বাংলাদেশে বার বার সংখ্যালঘু হিন্দু, বৌদ্ধ ও খ্রীস্টানদের ওপর হামলার অভিযোগ উঠেছে। ২০২১ সালের দুর্গাপুজোর অষ্টমীতে গুজব ছড়িয়ে গোটা বাংলাদেশ জুড়ে পরিকল্পনামাফিক হামলা চালানো হয়। যাতে বহু হিন্দুর প্রাণহানি হয়েছে বলে দাবি সেদেশের সংখ্যালঘুদের।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।