প্রথমদিনেই মন জয়! টাইগার সলমানকে কি ছাপিয়ে যেতে পারবে শাহরুখের পাঠান?।Shah Rukh Khans Pathaan Phenomenally entertaining and consistently engaging Pathaan for all the derivative genre components it compiles is a spy thriller that crackles with energy

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কিং খান ইন ব্যাক! ২০১৮ সালের পরে আবার পুরোপুরি বড় পরদায়, স্বমহিমায়। ‘পাঠান’ প্রথম থেকেই বিতর্কের কেন্দ্রে ছিল। ছবিটি নিয়ে দেশ জুড়ে আগ্রহ ছিল। আলাদা করে আগ্রহ ছিল শাহরুখভক্তদের মনেও। প্রথম লগ্নের প্রতিক্রিয়া বলছে, শাহরুখ তাঁর ভক্তদের নিরাশ করেননি।   

আরও পড়ুন: Pathaan: সকাল ৬টার শো থেকে ঐতিহাসিক অগ্রিম বুকিং, মুক্তির আগেই সব রেকর্ড ভাঙল শাহরুখের ‘পাঠান’…

সারা দেশে বুধবার মুক্তি পেয়েছে ‘পাঠান’। মুম্বই, দিল্লি, কলকাতা-সহ দেশের সব বড় শহরেই ছবিটিকে ঘিরে চলছে উন্মাদনা। ফার্স্ট ডে ফার্স্ট শো দেখার জন্য সিনেমা হলে হাজির হয়েছেন অগণিত দর্শক। সোশ্যাল মিডিয়ায় একের পর এক পোস্ট এসেছে ছবিটি নিয়ে। ‘পাঠান’ দেখে ফিল্মবাফেরা বলছেন, শাহরুখের অভিনয় দারুণ, দীপিকা আর জন আব্রাহামও ভালো অভিনয় করেছেন।

আরও পড়ুন: Pathaan: পাঠান জ্বরে কাবু কলকাতা, ব্যানার-পোস্টারে শাহরুখ বরণ ফ্যান ক্লাবের

এদিকে আগেই বয়কট তুলে নিয়েছিল বিশ্ব হিন্দু পরিষদ। তারা জানিয়েছে,– তাদের আগের আপত্তি শোনার পরে সিনেমাটিতে যে যে পরিবর্তন আনা হয়েছে, তা ঠিকঠাক। এরপর ছবিটি দেখে তারা ফের যদি কিছু সমস্যা চিহ্নিত করতে পারে, তা হলে ফের আপত্তি তোলা হবে। 

রাজনীতি শান্ত হল, ভক্তরাও সন্তুষ্ট  হল। কিন্তু কী জমা পড়ল ছবির কোষাগারে? সেদিক থেকেও লক্ষণ বেশ ভালো। জানা গিয়েছে, বলিউড বাণিজ্য বিশেষজ্ঞরা মনে করেছেন, প্রথম দিনেই ৫৬ কোটি টাকার মতো ব্যবসা করে ফেলতে পারে ছবিটি! 

স্পাই এজেন্টের গল্প ‘পাঠান’। নতুন আইডিয়া কিছু নয়। এর আগে বড় পর্দায় এ ধরনের ছবি দর্শকেরা ভালোই উপভোগ করেছেন। এবং প্রথম ল্যাপে পাঠান-ও তাঁদের ভালো লাগছে বলেই শোনা গিয়েছে। একজন প্রাক্তন আর্মিম্যানের স্পাই এজেন্ট পাঠান। তাঁকে ঘিরেই গল্পটি পর্দায় ফুটিয়ে তুলেছেন পরিচালক সিদ্ধার্থ আনন্দ। একেবারে ‘অ্যাকশন প্যাকড’ এক মুভি। শুরু থেকে দর্শকের মধ্যে টানটান উত্তেজনা তৈরি করে দেওয়া এবং সেই উত্তেজনাকে শেষ পর্যন্ত ধরে রাখার বিষয়টি ভালো ভাবেই সামলেছেন সিদ্ধার্থ আনন্দ। সব চেয়ে বড় কথা, দু’জনের মধ্যে যতই প্রতিদ্বন্দ্বিতা থাক, শাহরুখের এই ছবিতে একটি ক্যামিও রোলে অভিনয় করেছেন ভাইজান।  

কিন্তু শেষ পর্যন্ত কী হবে? শাহরুখ কি সলমান বা হৃত্বিককে টপকে যেতে পারবেন?

কেন এই প্রশ্ন উঠছে? উঠছে কারণ, ‘টাইগার’ সলমান খান এবং ‘কবীর’ হৃত্বিক রোশন একই রকম ভূমিকায় অভিনয় করে অতীতে মুগ্ধ করেছেন দর্শকদের। এবার কিংখানের পালা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।