এবার খাস বসিরহাট শহরের প্রাণকেন্দ্রে পাচারের সময় উদ্ধার হল বিপুল সোনা

Advertisement

কুয়াশা যত বাড়ে বাংলাদেশ সীমান্তে তত বাড়ে পাচার। আর তার জেরেই প্রায় রোজই উত্তর ২৪ পরগনায় পাচারের সময় উদ্ধার হচ্ছে বিপুল সোনা। মঙ্গলবারও তার ব্যতিক্রম হল না। এদিন বসিরহাটের ইছামতী সেতুর ওপর পরিত্যক্ত মোটরসাইকেল থেকে উদ্ধার হয়েছে প্রায় ২ কিলোগ্রাম ওজনের সোনার বিস্কুট।

মঙ্গলবার ভোরে ঘন কুয়াশার মধ্যেই ইছামতী সেতুর ওপর নাকা তল্লাশি চালাচ্ছিল বসিরহাট থানার পুলিশ। তখনই কিছু দূরে একটি পরিত্যক্ত মোটরসাইকেল দেখতে পান পুলিশকর্মীরা। মোটরসাইকেলে থাকা ব্যগ থেকে উদ্ধার হয় ১৯টি সোনার বিস্কুট। যার ওজন প্রায় ২ কিলোগ্রাম। পুলিশের তরফে জানানো হয়েছে উদ্ধার হওয়া সোনার বাজারদর প্রায় ১ কোটি ২০ লক্ষ টাকা।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, মায়ানমার বা থাইল্যান্ড থেকে বাংলাদেশ হয়ে ভারতে আসছিল সোনার বিস্কুটগুলি। ইছামতি সেতুর ওপর নাকা চেকিং দেখে মোটরসাইকেল রেখে পালায় পাচারকারী। কুয়াশা থাকায় তাকে দেখা যায়নি। পরে মোটরসাইকেলটি দেখতে পান পুলিশকর্মীরা। তবে নম্বর প্লেটের সূত্র ধরে মোটরসাইকেলের মালিককে চিহ্নিত করার চেষ্টা চলছে।

সোমবারও বসিরহাট মহকুমার স্বরূপনগরে সোনা পাচারের সময় এক কৃষককে আটক করে বিএসএফ। কৃষিকাজ করতে কাঁটাতারের বেড়ার ওপারে গিয়েছিলেন তিনি। ফেরার সময় তার চালচলন দেখে সন্দেহ হয় বিএসএফ জওয়ানদের। তল্লাশিতে উদ্ধার হয় ৯৩৩ গ্রাম সোনা।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।