U19 Women’s WC: জিতেও ছিটকে গেল দক্ষিণ আফ্রিকা, বিশ্বকাপের সেমিফাইনালে শেফালিরা

Advertisement

যাবতীয় দুশ্চিন্তা দূর হল শেফালিদের। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা নিজেদের শেষ ম্যাচ জিতলেও সেমিফাইনালে যাওয়া আটকাল না ভারতের। সুপার সিক্সের ১ নম্বর গ্রুপে পয়েন্টের নিরিখে ভারতকে ছুঁয়ে ফেলে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা দু’দলই। তবে নেট রান-রেটে তাদের টেক্কা দেন শেফালিরা।

সোমবার অস্ট্রেলিয়া তাদের শেষ ম্যাচে হারিয়ে দেয় আমিরশাহিকে। তবে নেট রান-রেটে ভারতকে টপকাতে পারেনি তারা। ফলে অজিদের থেকে ভয় দূর হয় ভারতের। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকা কোনওরকমে তাদের শেষ ম্যাচ জেতে শ্রীলঙ্কের বিরুদ্ধে। তবে তারাও নেট রান-রেটে ভারতকে এমনকি অস্ট্রেলিয়াকেও টপকাতে ব্যর্থ হয়। ফলে প্রোটিয়াদের থেকেও ভয় দূর হয় শেফালিদের।

বুধবার বাংলাদেশ যদি তাদের শেষ ম্যাচে আমিরশাহিকে হারায়, তবে তারাও ভারত, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো ৬ পয়েন্টে পৌঁছে যাবে। বাংলাদেশ যদি নেট রান-রেটে ভারতকে টপকেও যায়, তাহলেও প্রথম দুইয়ে থাকা নিশ্চিত শেফালিদের। যার অর্থ, বুধবারের ম্যাচের ফলাফল যাই হোক না কেন, ভারতের শেষ চারে যাওয়া আটকাবে না।

যদিও বাংলাদেশের পক্ষে এক ম্যাচ জিতে ভারতের নেট রান-রেট টপকানো সম্ভব নয়। তাই সুপার সিক্সের ১ নম্বর গ্রপের শীর্ষে থেকে ভারতের সেমিফাইনালে যাওয়া কার্যত নিশ্চিত।

আরও পড়ুন:- ICC Ranking: কিউয়িদের হোয়াইটওয়াশ করে ODI ব়্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত, রোহিতরা এখন এক নম্বরে

অন্যদিকে দক্ষিণ আফ্রিকা লিগ টেবিলের প্রথম দুইয়ে থাকতে ব্যর্থ হওয়ায় তাদের বিদায় নিতে হয় বিশ্বকাপ থেকে। দ্বিতীয় দল হিসেবে গ্রুপ থেকে সেমিফাইনালে যাওয়ার লড়াই বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে। এক্ষেত্রে নেট রান-রেট তুলনায় ভালো বলে পাল্লা ঝুঁকে অজিদের দিকে।

দক্ষিণ আফ্রিকা বনাম শ্রীলঙ্কা ম্যাচের ফলাফল:-
টানটান উত্তেজক ম্যাচে শ্রীলঙ্কাকে ১ রানের সংক্ষিপ্ত ব্যবধানে হারিয়ে দেয় দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটে ১৩৪ রান তোলে। ৪৩ রান করেন কাইলা রেনেকে। ২৫ রানে ৩টি উইকেট নেন বিদুশিকা পেরেরা।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ৮ উইকেটে ১৩৩ রানে আটকে যায়। শেষ বলে নেত্রাঞ্জলি ছক্কা মারলেই ম্যাচ জিতত শ্রীলঙ্কা। তবে তিনি চার মারেন। ফলে দুর্দান্ত লড়াই করেও ম্যাচ হারতে হয় শ্রীলঙ্কাকে। ৩৭ রান করেন দেওমি বিহঙ্গ। ১৬ রানে ২টি উইকেট নেন কাইলা।

আরও পড়ুন:- IND vs NZ: ডেকে এনে বিরাটকে ফাঁসালেন, শেষে নিজে রান-আউট হয়ে সাজঘরে ফিরলেন ইশান- ভিডিয়ো

সুপার সিক্সের ১ নম্বর গ্রুপের পয়েন্ট টেবিল:-

১. ভারত: ম্যাচ-৪, জয়-৩, হার-১, পয়েন্ট-৬ (নেট রান-রেট +২.৮৪৪)

২. অস্ট্রেলিয়া: ম্যাচ-৪, জয়-৩, হার-১, পয়েন্ট-৬ (নেট রান-রেট +২.২১০)

৩. দক্ষিণ আফ্রিকা: ম্যাচ-৪, জয়-৩, হার-১, পয়েন্ট-৬ (নেট রান-রেট +০.৩৭৪)

৪. বাংলাদেশ: ম্যাচ-৩, জয়-২, হার-১, পয়েন্ট-৪ (নেট রান-রেট +০.২৬৮)

৫. শ্রীলঙ্কা: ম্যাচ-৪, জয়-০, হার-৪, পয়েন্ট-০ (নেট রান-রেট -২.৭১৮)

৬. আমিরশাহি: ম্যাচ-৩, জয়-০, হার-৩, পয়েন্ট-০ (নেট রান-রেট -৩.৪৫৯)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।