Sourav Ganguly fly to Mumbai on 23rd January about his biopic

Advertisement

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের একবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বায়োপিকে (Biopic) কাজ শুরু হতে চলেছে। শোনা যাচ্ছে এই কারণেই ২৩ জানুয়ারির রাতে মুম্বই উড়ে যাচ্ছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। গত বেশ কয়েক বছর ধরেই বিসিসিআই-এর (BCCI) প্রাক্তন সভাপতির বায়োপিক নিয়ে খবর বাতাসে ভেসে বেড়াচ্ছিল। সৌরভের ব্যক্তিগত জীবন, বাইশ গজে যুদ্ধ নিয়ে তাঁর কেরিয়ারের উত্থান-পতন নিয়ে তৈরি হবে এই বায়োপিক। সেটা অনেক আগেই জানিয়েছিলেন ‘প্রিন্স অফ ক্যালকাটা’। সূত্রের খবর, ২৪ জানুয়ারি মুম্বইয়ে তিনি চিত্রনাট্য শুনবেন। 

সূত্র মারফত জানা গিয়েছে যে, ২৪ জানুয়ারি তিনি পুরোটা দিন চিত্রনাট্য শুনবেন। অন্য সব জিনিসের মতো সৌরভ তাঁর বায়োপিক নিয়েও ভীষণ খুঁতখুঁতে। সেই কারণে ‘রোল, ক্যামেরা, অ্যাকশন’ শোনার আগে সৌরভ সিনেমার পরিচালক ও চিত্রনাট্যকারের সঙ্গে যাবতীয় আলোচনা সেরে নিতে চান। কারণ তাঁর গ্রিন সিগন্যাল পাওয়ার পরেই স্ক্রিপ্ট চূড়ান্ত জায়গায় গিয়ে পৌঁছাবে। এমনটাই শোনা গিয়েছে। এখন সেই আলোচনা সেরে সৌরভ সরস্বতীর দিন বাড়িতে ফিরে আসেন কিনা সেটাই দেখার। 

২০২২ সালের মার্চেই তাঁর বায়োপিক তৈরির খবরে চূড়ান্ত শিলমোহর দেন সৌরভ নিজে। তিনি টুইটারে জানান যে, তাঁর উপর একটি বায়োপিকের প্রযোজনা করবে লভ ফিল্মস (Luv Films)। পরিচালক লভ রঞ্জন (Luv Ranjan) এই লভ ফিল্মসের কর্ণধার। অফিসিয়ালি তাঁরা সে কথা ঘোষণাও করেছেন। সেই প্রযোজনা সংস্থার এক সূত্র থেকে জানা গিয়েছে যে, ঐশ্বর্য রজনীকান্ত নয়, বলিউডের এমন এক পরিচালক এই ছবি পরিচালনা করবেন যিনি বাঙালিদের সেন্টিমেন্ট বোঝেন, যিনি রূপোলি পর্দায় সৌরভের বাঙালিয়ানা তুলে ধরতে পারবে। 

আরও পড়ুন: Ravi Shastri VS Mahendra Singh Dhoni: ধোনির উপর মারাত্মক রেগে গিয়েছিলেন শাস্ত্রী! উঠে এল চাঞ্চল্যকর তথ্য

আরও পড়ুন: Shoaib Akhtar: মাঝপথেই থেমে গেল ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’! কে টানল চেন? কারণ জানালেন শোয়েব

বড় পর্দায় কাকে দেখা যাবে সৌরভের চরিত্রে? সেটা নিয়ে উত্তেজনার শেষ নেই ফ্যান মহলে। এমনকি কিছুদিন আগে ‘দাদাগিরি’-র মঞ্চেও সৌরভকে প্রশ্ন করে বসেন প্রতিযোগী, কাকে দেখা যাবে দাদার চরিত্রে? যদিও মজার ছলে সেই প্রশ্নের উত্তর এড়িয়ে যান সৌরভ। প্রথম থেকেই সৌরভ জানিয়েছিলেন যে তিনি চান তাঁর বায়োপিকে অভিনয় করুন রণবীর কাপুর । সেই মতো প্রযোজনা সংস্থা লভ ফিল্মস রণবীরের কাছে প্রস্তাবও রাখে। কিন্তু এখন শোনা যাচ্ছে শুটিংয়ের ডেটের কারণে সেই ছবিতে অভিনয় করতে পারছেন না তিনি। এরই মাঝে সৌরভের চরিত্রে অভিষেক বচ্চনের নামও উঠে আসে, তবে সত্যিটা এখনও অজানা। 

এদিকে ২০২১ সালে সৌরভ জানিয়েছিলেন যে তাঁর বায়োপিক তৈরির ইচ্ছে প্রকাশ করেছেন সৃজিত মুখোপাধ্যায়। এমনকী এই প্রজেক্ট নিয়ে দুজনে কথাও বলেছেন। তাহলে কী সৃজিতই এই বায়োপিক পরিচালনা করছেন? প্রসঙ্গত সম্প্রতি ভারতীয় মহিলা ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজের বায়োপিক তৈরি করেছেন সৃজিত। তাহলে কি জাতীয় পুরস্কারজয়ী সৃজিতই রুপোলি পর্দার ‘দাদা’-কে ফুটিয়ে তুলবেন? নাকি বলিউডের কোনও চেনা পরিচালকের হাতেই গড়ে উঠবে সেলুলয়েডের ‘দাদা’? উত্তর দেবে সময়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।