Presidency University: রণে ভঙ্গ TMCP-র, প্রেসিডেন্সির বাইরে হবে পুজো, পুরোহিত প্রাক্তন ছাত্রী

Advertisement

টিএমসিপির প্রেসিডেন্সি ইউনিটের একাংশ আগেই জানিয়েছিল কর্তৃপক্ষ যদি ক্যাম্পাসের মধ্যে পুজো করতে না দেয় তবে গেটের বাইরেই তারা সরস্বতী পুজো করবেন। শেষ কর্তৃপক্ষের অনড় মনোভাবের কাছে পিছু হটে গেটের বাইরেই সরস্বতী পুজো করার সিন্ধান্ত নিয়েছে টিএমসিপি।

এর আগে যে ভাবে ক্যাম্পাসের মধ্যে সরস্বতী পুজো করতে চেয়ে অনড় অবস্থান নিয়েছিল টিএমসিপি। কিন্তু কর্তৃপক্ষকে বারবার বলা সত্ত্বে তাঁরা অনুমতি দেননি। শেষ পর্যন্ত নরম হয়ে ক্যাম্পাসের বাইরে গেটের পাশে সরস্বতী পুজো করার সিদ্ধান্ত নিয়েছে তারা। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে টিএমসিপির আহ্বায়ক প্রান্তিক চক্রবর্তী বলেন, ‘ পুজো মানেই আবেগ। সেই আবেগ থেকে কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হয়েছিল। সদর্থক সাড়া পাওয়া যায়নি। টিএমসিপি কোনও সংঘাতে যাবে না। তাই ক্যাম্পাসের বাইরে পুজোর আয়োজন করা হচ্ছে।’

তবে শুধু কী কর্তৃপক্ষ বাধা ছিল। প্রেসিডেন্সির অন্য ছাত্র সংগঠনগুলো এই ভাবে পুজো করার বিরোধিতা জানিয়েছিল। প্রকাশ্যে তারা মন্তব্য না করলেও অনেকের কর্তৃপক্ষের সঙ্গে একমত পোষণ করেছিল। এর ফলে পুজোর দিন বিবাদের সম্ভাবনা ছিল। সূত্রের খবর, প্রেসিডেন্সি টিএমসিপি-রও একাংশ চাইছিল না এই ভাবে জেদাজিদি করে পুজো হোক। সে ক্ষেত্রে যে ভাবে ব্রাহ্ম কলেজগুলো ক্যাম্পাসের বাইরে গেটের পাশে পুজো করে সেই ভাবেই পুজোর কথা বলেছিলেন তাঁরা।

২৬ জানুয়ারি মূল গেট বাইরে পুজোতে সর্বধর্ম সমন্বয়কে থিম করে পুজো হবে। ডাকের সাজের প্রতিমার চারপাশে থাকবে থাবে বিভিন্ন ধর্মের প্রতীক। পুজো করবেন প্রেসিডেন্সির প্রাক্তনী রাজন্যা হালদার।

Advertisement

Malek

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।